TechJano

বাংলাদেশের বাজারে এল শাওমি এস ২, দাম কত? কি আছে এতে?

দেশের বাজারে শাওমি এস ২ মডেলের ফোনের ঘোষণা দিল শাওমি বাংলাদেশ। একটু আশ্চর্য হচ্ছেন? এখন থেকে শাওমি বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে এসেছে। শাওমির ইন্ডিয়া প্রধান মানু জেইন সুখবর জানান। তিনি বলেন, বাংলাদেশ থেকে তথ্যপ্রযুক্তি দক্ষ লোকবল তৈরি করবে তারা।

দেশে শাওমির লোকাল অফিস হবে। কম দামে ফোন পাবেন, ওয়ারেন্টি প্রবলেম থাকবে না। গ্রে প্রোডাক্ট কিনতে হবে না। আর কি চাই? অ্যাপ ডেভেলপার, রিসার্চারসহ নানা লোক নিয়োগ হবে। বাংলাদেশের জন্য কাস্টোমাইজড অ্যাপ থাকবে। সব মিলিয়ে বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছে শাওমি।

মানু বলেন, বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে এসে আমরা সর্বনিম্ন দামে ডিভাইস সরবরাহ করবো। আমরা সর্বোচ্চ সেবা দিয়ে দেশের বাজারে শীর্ষ স্থানে নিয়ে যেতে একটি শক্তিশালী দলও গঠন করবো।

এমআই এস২ সেলফির জন্য বিশেষভাবে তৈরি রেডমি এস২ ফোনটিতে রয়েছে এআই সুবিধা। সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। যা দিনের আলো বিশ্লেষণ করে ছবি তুলতে সক্ষম। ফোনটিতে রয়েছে পিছনে ডুয়াল ক্যামেরা। এর একটি ১২ এবং অন্যটি ৫ মেগাপিক্সেলের। রয়েছে পোট্রেইট মুড এবং এআই বিউটিফাই সাপোর্ট।

রেডমি এস২ ফোনের ৫.৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। তিন জিবি র‍্যাম এবং ৩২ জিবি রম, চার জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রমের দুটি সংস্করণে বাজারে ছাড়ছে ফোনটি।

এর দাম যথাক্রমে ১৪ হাজার ৯৯৯ টাকা এবং ১৭ হাজার ৯৯৯ টাকা। ২৬ জুলাই থেকে অনলাইন স্টোর দারাজে পাওয়া যাবে ফোনটি।‘রেডমি এস২’ মডেলের ফোনটি আপাতত অনলাইন স্টোরে পাওয়া যাবে। তবে সপ্তাহ দুয়েকের মধ্যে অফলাইনেও পাওয়ার কথা জানানো হয়।

ভিসা কার্ডসহ কয়েকটি কার্ডের মাধ্যেমে ১০ শতাংশ ছাড়ে কেনা যাবে। এ ছাড়াও সুদবিহীন ইএমআই সুবিধাতেও কেনা যাবে ফোনটি।ফোনগুলোতে এক বছরের ওয়ারেন্টি সেবা পাবেন গ্রাহকরা।

এতোদিন দেশে সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেড (এসআইবিএল) এর মাধ্যমে ব্যবসা করে আসলেও এখন থেকে তাদের সঙ্গে সমন্বয় করে সরাসরি শাওমি ব্যবসা করবে।

মানু জেইন বলেন, আজ থেকে বাংলাদেশে শাওমি আনুষ্ঠানিকভাবে যাত্রা করলো। শুরু হলো এক নতুন অধ্যায়। বাংলাদেশের বাজার আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই আমরা বিশেষ নজরে রেখেই দেশের গ্রাহকদের জন্য সব ধরনের পণ্য, সেবা ও অন্যান্য সব সুবিধা নিয়ে আসছি।

দেশে এতোদিন দুই ভাবে শাওমির হ্যান্ডসেট বিক্রি হতো এবং দামে অনেক ফারাক ছিল। তবে এখন থেকে একটি নির্দিষ্ট দামেই হ্যান্ডসেট ক্রেতারা কিনতে পারবেন বলে জানানো হয়।

মানু জেইন বলেন, বাংলাদেশের লাখ লাখ শাওমি ফ্যানের জন্য আমরা সেবার পরিমাণ দিন দিন বাড়াতেই থাকবো। এর মধ্য দিয়ে একটা ভালো অবস্থানও করে নিতে চাই আমরা।

তিনি বলেন, বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে এসে আমরা সর্বনিম্ন দামে ডিভাইস সরবরাহ করবো। আমরা সর্বোচ্চ সেবা দিয়ে দেশের বাজারে শীর্ষ স্থানে নিয়ে যেতে একটি শক্তিশালী দলও গঠন করবো

Exit mobile version