TechJano

বাংলাদেশের বাজারে সবাইকে টপকাবে অপো: অভিষেক কুমার

অপোর জনসংযোগ বিভাগের সহকারী ব্যবস্থাপক অভিষেক কুমার সম্প্রতি বাংলাদেশ সফরে এসেছেন। তিনি ভারতসহ বাংলাদেশের বাজারে অপোর ব্র্যান্ডিং, জনসংযোগের বিষয়গুলো দেখেন। টেকজানোর পাঠকদের জন্য অভিষেক কুমারের সাক্ষাতকার তুলে ধরা হল:

বাংলাদেশের বাজারে কি পরিকল্পনা করছে অপো?
অভিষেক কুমার: বাংলাদেশের বাজারের জন্য অপো দারুণ কিছু সুখবর আনবে। ইতিমধ্যে অপো দারুণ সুপ্রতিষ্ঠিত একটি ব্র্যান্ড। অন্যান্য ব্র্যান্ডের তুলনায় অপোকে দারুণভাবে গ্রহণ করেছে এ দেশের মানুষ।

যাঁরা সেলফি ভালোবাসে তারা অপোর বিকল্প পাবে না।

কেমন দেখেন অপোকে?
অভিষেক কুমার: অপো মানেই ক্যামেরা, সেলফি এক্সপার্ট। যাঁরা সেলফি ভালোবাসেন তারা অপোর বিকল্প পাবে না। এশিয়ার বাজারে অপোর প্রতিদ্বন্দ্বী নেই।

বাজার দখলে অপোর অবস্থান কি?
অভিষেক কুমার: কাউন্টার পয়েন্ট বা অন্যান্য রিসার্চ ফার্মের করা সাম্প্রতিক যে ফল তা শিগগিরই বদলে যেতে দেখবেন।

পাইপলাইনে কি আছে?
অভিষেক কুমার: অপোর পাইপলাইন দারুণ। ফ্ল্যাগশিপ মডেল ছাড়াও মিড রেঞ্জের কয়েকটি ফোন দেশের বাজারে আসছে।

তরুণদের জন্য কি চমক থাকছে?
অভিষেক কুমার: বাংলাদেশের তরুণদের জন্য নতুন পরিকল্পনা আর নতুন অফার নিয়ে আসবে অপো। অপো এফ ৭ ফোনটি ইতিমধ্য তরুণদের মধ্য সাড়া ফেলেছে। এর ধারাবাহিকতায় প্যারিসের শিগগিরই নতুন একটি ফ্ল্যাগশিপ ফোন ছাড়া হচ্ছে। বর্তমানে বাংলাদেশের স্মার্টফোনের বাজার দ্রুত বাড়ছে। দ্রুত বর্ধনশীল স্মার্টফোনের বাজারকে গুরুত্ব দিচ্ছে অপো। গ্রাহকদের হাতে নতুন নতুন ফিচারসমৃদ্ধ নতুন স্মার্টফোন তুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে অপোর।

বাংলাদেশে জনসংযোগ নিয়ে কি ভাবছেন?
অভিষেক কুমার: বাংলাদেশে অপোর এতদিন জনসংযোগ বা পিআর বিভাগটি খুব বেশি শক্তিশালী ছিল না। কিন্তু এখন খুব ভালো কাজ করছেন মার্কেটিং ও পাবলিক রিলেশন অফিসার আহমেদ ইফতেখার সানি ও এমআই সিক্সের কর্মকর্তা শ্রাবণ সাগর। সানি দারুণ সব পরিকল্পনা করে অপোকে বাংলাদেশের বাজারে এগিয়ে নিচ্ছেন। বিশেষ করে অপো ব্র্যান্ডের জন্য ভালো কাজ করছেন।

অপোর সম্ভাবনা?
অভিষেক কুমার: স্মার্টফোনে বাংলাদেশ, ভারতসহ বিশ্ববাজারে ভালো করছে চীনা প্রতিষ্ঠানটি। স্মার্টফোনের বাজারে সেলফি এক্সপার্ট ফোনের ধারণা এনেছে অপো। সম্প্রতি উন্মুক্ত হয়েছে এফ৭ স্মার্টফোনটি। এর ধারাবাহিকতায় নতুন স্মার্টফোন আসবে। এর বাইরে তরুণদের আকৃষ্ট করতে অপো চেষ্টা চালিয়ে যাবে।

Exit mobile version