TechJano

বিকাশের খরচ কমল, তবে

ক্যাশ আউট খরচ কমল বিকাশে। এখন থেকে বিকাশে গ্রাহকের মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত একটি ‘প্রিয় এজেন্ট’ নম্বরে ক্যাশ আউট করতে খরচ হবে হাজারে ১৪ দশমিক ৯০ টাকা। অর্থাৎ এই সেবা পেতে ক্যালেন্ডার মাস অনুযায়ী একজন বিকাশ এজেন্টকে ‘প্রিয় এজেন্ট’ হিসেবে যোগ করে নিতে হবে গ্রাহককে। ‘প্রিয় এজেন্ট’ ছাড়া অন্য এজেন্ট থেকে ক্যাশ আউটের ক্ষেত্রে হাজারে ১৮ দশমিক ৫০ টাকা ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে।

আজ শুক্রবার বিকাশের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিকাশের এই চার্জের মধ্যে ভ্যাটসহ সব খরচ অন্তর্ভুক্ত থাকবে। গ্রাহককে ক্যাশ আউটের জন্য বাড়তি আর কোনো খরচ করতে হবে না। এখানে বেশ ধোঁকাবাজির আশ্রয় নিয়েছে বিকাশ। আর ওভারঅল খরচ বাড়িয়েছে।

১. আগে প্রতি সেন্ড মানিতে ৫ টাকা নিত। এখন সেটা ১০ টাকা।

২. ২৫ হাজার টাকা লিমিটের বাইরে গেলেই বাড়বে সকল চার্জ।

৩. একটি প্‘রিয়‘ এজেন্ট নাম্বারে ক্যাশ আউটে লাগবে হাজারে ১৪.৯০ টাকা। মানে বিকাশের এজেন্টের কাছে গ্রাহককে আটকে রাখার কৌশল।

৪. এবার কৌশলের পর বাটপারি। সেই এজেন্ট থেকে মাসে ২৫ হাজারের বেশি টাকা তুলতে গেলে দিতে হবে ১৮.৫০ টাকা।

৫. আগে কিন্তু অ্যাপে ছিল ১৭.৫০ টাকা। এখন ঐ এজেন্টের কাছে গেলেও ১৮.৫০ টাকী। অর্থাৎ ২৫ হাজারের প্যাচে ফেলে পরবর্তী হাজারে এখন থেকে ১ টাকা করে বেশি কাটবে বিকাশ।

৬. মজার বিষয় হলো, এরা গণহারে বিজ্ঞাপন দিচ্ছে প্রতি হাজারে ১৪.৯০ টাকা ক্যাশ আউটে খরচ। কিন্তু এটা মিথ্যা। অ্যাপে আগে যা ছিল হাজারে ১৭.৫০ টাকা এখন তা ১৮.৫০ টাকা।

৭. এখন ১৪.৯০ টাকার বিজ্ঞাপন দেখে সরল বিশ্বাসে গ্রাহক যখন ক্যাশ আউট করবে তখন কাটা হবে ১৮.৫০ টাকা। মানে ঘোষণার চেয়ে হাজারে প্রায় ৫ টাকা বেশি। মাঝখানে ধোঁকা দিয়ে টাকা নিল বিকাশ।

Exit mobile version