TechJano

বিশ্বকাপ দেখতে গরু বিক্রয় করে প্রজেক্টর ক্রয়!

রাশিয়ায় অনুষ্ঠিত হচ্ছে ফুটবল বিশ্বকাপ। আর ফুটবল বিশ্বকাপ খেলা নিয়ে বাংলাদেশের সর্বত্র বিভিন্ন দলের ফুটবল সমর্থকরা উৎসব উদযাপন করছে। সমর্থকরা খেলা দেখার জন্য নানা প্রস্তুতি নিয়েছে। অনেকেই কিনেছেন নিজ প্রিয়দলের জার্সি, পতাকা।

এই বিশ্বকাপ দেখার জন্য কত মানুষ কত অদ্ভুদ কর্মকান্ড করে থাকে। এবার নাটোরের এক ব্রাজিল সমর্থকের কাণ্ডে হইচই শুরু হয়েছে এলাকায়। নিজ দলের খেলা দেখার জন্য এই সমর্থক নিজের শেষ সম্বল গরু বিক্রি করে কিনেছেন প্রেজেক্টর। রফিক ইসলাম নামের এই ব্রাজিল সমর্থক নিজের প্রিয় দল ব্রাজিলের খেলা সবার সাথে মিলেমিশে উপভোগ করার জন্য নিজের গরু বিক্রি করে প্রোজেক্টর কিনেছেন তিনি।

এমন পাগলাটে সমর্থনের কারণ জানাতে গিয়ে লক্ষ্মীপুরের খোলাবাড়িয়া গ্রামের অধিবাসী রফিক জানিয়েছেন, গত বিশ্বকাপে ব্রাজিল সমর্থনের জন্য অনেক অপমান সহ্য করতে হয়েছিল আমাকে। এক জায়গায় টিভিতে খেলা দেখতে গিয়েছিলাম, তারা ৫টাকা করে নিচ্ছিল। আমি ব্রাজিল সমর্থক জেনে আমাকে তারা বের করে দেয়। তাই এবার প্রতিজ্ঞা করেছিলাম, ফুটবলপ্রেমীদের জন্য একটি প্রোজেক্টর কিনে দেব।

এরপর মনের কষ্ট মনের ভেতর চেপে রেখে সেদিন তিনি প্রতিজ্ঞা করেছিলেন, নিজে একটি প্রজেক্টর কিনে অন্যদের প্রিয় দলের খেলা দেখার সুযোগ করে দেবেন। সেই লক্ষ্যে গত দুই বছর আগে তিনি সমিতি থেকে টাকা তুলে ১৯ হাজার টাকায় একটি গরু ক্রয় করেন। সেই গরু চলতি সপ্তাহে ৭৮ হাজার টাকায় বিক্রি করেন। পরে প্রায় ৪৩ হাজার টাকায় প্রজেক্টর কিনেন রফিকুল।

একই এলাকার আব্দুল মান্নান, ইউসুফ আলী, রফিক চেয়ারম্যানসহ অন্যান্য ব্রাজিল সমর্থক জানান, প্রিয় দলের খেলা দেখতে রফিক প্রজেক্টর কেনায় আমরা সবাই আনন্দিত, উচ্ছ্বসিত। রফিকুলের প্রজেক্টরে বিশ্বকাপ খেলা দেখবেন বলে প্রত্যন্ত এলাকার ফুটবল প্রেমী মানুষরা সত্যিই অনেক খুশি।

Exit mobile version