TechJano

বেসিসের স্থায়ী কমিটির উদ্বোধনী বৈঠক অনুষ্ঠিত

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) স্থায়ী কমিটির উদ্বোধনী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে প্রতিটি কমিটি থেকে একটি উল্লেখজনক কাজ করার কথা জানানো হয়।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে বেসিস কার্যনির্বাহী কমিটির সঙ্গে বেসিসের অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটি, খাতভিত্তিক ২১টি স্থায়ী কমিটি ও বিভিন্ন ফোরামের উদ্বোধনী বৈঠকে এ প্রত্যয় ব্যক্ত করা হয়।

বৈঠকে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে বেসিসসহ সরকারের যে লক্ষ্যমাত্রা রয়েছে, সেটি বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে। বেসিসের নবগঠিত বিভিন্ন কমিটির সদস্যদের এ খাতের উন্নয়নে কাজ করার সদিচ্ছা, যোগ্যতা ও প্রতিশ্রুতি রয়েছে। সবাই দায়িত্ব নিয়ে সঠিক কার্যক্রম চালিয়ে গেলে উল্লেখযোগ্য অবদান রাখা সম্ভব। প্রতিটি কমিটি থেকে আমরা যদি একটি করে উল্লেখযোগ্য কাজ করতে পারি, তাহলে এ খাতের চেহারা পাল্টে যাবে।

বৈঠকে উপস্থিত বেসিসের সব কমিটির নেতারা সভাপতির বক্তব্যের সঙ্গে সাড়া দিয়ে প্রতিটি কমিটি থেকে আগামী দুই বছরে অন্তত একটি উল্লেখজনক কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন বেসিসের কার্যনির্বাহী কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি সামিরা জুবেরি হিমিকা, সহসভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, সহসভাপতি (অর্থ) ফাহিম আহমেদ, পরিচালক একেএম আহমেদুল ইসলাম বাবু, মুশফিকুর রহমান, সৈয়দ মোহাম্মদ কামাল, তানভীর হোসেন খান, মোস্তাফিজুর রহমান সোহেল, রাশাদ কবিরসহ বেসিসের অ্যাডভাইজরি স্থায়ী কমিটি, ২১টি খাতভিত্তিক স্থায়ী কমিটি এবং ফোরামের সভাপতি ও সহসভাপতিরা।

Exit mobile version