TechJano

ব্যবসায়িক প্রতিষ্ঠানকে তথ্য আদান-প্রদানে আরো শক্তিশালি করছে ওরাকল অটোনোম্যাস ডাটাবেজ

এশিয়া প্যাসিফিক অঞ্চলের অনেক ব্যবসা প্রতিষ্ঠানই আগের তুলনায় আরো দ্রুত তথ্য আদান-প্রদানে সক্ষম হতে ওরাকল অটোনোমাস ডাটাবেজের দিকে ঝুঁকছে। ওরাকল অটোনোমাস ডাটাবেজ হল প্রথম স্বচালিত এবং স্বয়ংক্রিয়ভাবে নিজের নিরাপত্তা এবং মেরামত করতে সক্ষম একটি ডাটাবেস।

নির্দিষ্টভাবে বললে, গত প্রান্তিকে ইলেক্ট্রনিক পেমেন্টের ক্ষেত্রে জাপানের ভেরিট্র্যান্স, হংকংয়ের এশিয়া পে, কোরিয়ার এসকে স্টোয়া টিভি কমার্স এবং ইলেক্ট্রনিক কন্ট্রাক্টের ক্ষেত্রে চীনের ফাডাডা, বিশেষত চীনের জংকাই উইসডোম গভার্নমেন্ট সফটওয়্যার ও ভারতের হুরন এই ডাটাবেজ গ্রহণ করেছে।

ওরাকল এশিয়া প্যাসিফিকের টেকনোলোজি ও ক্লাউড প্লাটফর্মের গ্রæপ ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান স্থপতি ক্রিস চেলিয়াহ বলেন, “ডাটা বা তথ্যেই সবকিছুর সমাধান রয়েছে! আমরা বর্তমানে এ শিল্প সংশ্লিষ্ট সর্বস্তরের ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে প্রতিনিয়ত এই ডাটাবেজ গ্রহণ করতে দেখছি এবং তাদের কাছ থেকে ভালো প্রতিক্রিয়া পাচ্ছি। শুধুমাত্র গত প্রান্তিকে ৫০০০ নতুন প্রতিষ্ঠান এই ডাটাবেজ গ্রহণ করেছে, যারা এর আগে কখনই এই ডাটাবেজ ব্যবহার করেনি। মাইক্রোসফট প্লাস এবং জেনারেশন টু ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ডাটা সেন্টারের সাথে আমাদের নতুন ক্লাউড ইন্টারঅপারেবিলিটি অংশীদারিত্ব টোকিও, সিউল, মু¤^াই এবং সিডনীতে অনলাইনে কার্যক্রম শুরু করে দিয়েছে। আমরা আশা করছি এই সংখ্যা সামনে আরও বাড়বে।”

এই অঞ্চল থেকে ব্যাপক সাড়া পেয়ে গ্রাহকদের সুষ্ঠুভাবে সহায়তা প্রদানের জন্য ওরাকলও তাদের বিক্রি ও বিক্রয়োত্তর সেবা বাড়িয়ে চলেছে।
ভেরিট্র্যান্স ইঙ্ক’এর ডিরেক্টর, এক্সিকিউটিভ অফিসার অ্যান্ড সিটিও জনাব কোহেই আকাও বলেন, “আমরা জাপানে নিরাপদ পেমেন্ট সিস্টেম সরবরাহ করে থাকি। ওরাকলের ডাটাবেজ আমাদের এই ব্যাপারে অনেক সহায়তা করছে। বিশেষ করে এর স্বয়ংক্রিয় কর্মক্ষমতার ফলে কম সময়ে কম লোকবল দিয়ে অনেক কাজই করা যায়।”

এশিয়া পের সিনিয়র আইটি ম্যানেজার লিয়াং ঝিকং বলেন, “পেমেন্ট মার্কেটে প্রতিনিয়ত নতুন নতুন পদ্ধতি ও প্রযুক্তির সাথে খাপ খাইয়ে নিতে হয়। সাথে সাথে দ্রুততার সাথে তথ্য প্রক্রিয়াকরণ ও গ্রাহক সেবা নিশ্চিত করতে হয়। ওরাকল ডাটাবেজ ঠিক এই জায়গাতে আমাদের জন্য প্রধান প্রভাবকের কাজ করেছে। এটা সবদিক থেকেই সুবিধাজনক।”

কোরিয়ান টিভি কমার্স কোম্পানি এসকে স্টোয়ার প্ল্যানিং ও ডেলিবারেশন টিম ম্যানেজার ডিউক ওন জিন বলেন, “অনলাইন কিংবা অফলাইন রিটেইল খাত এখন আরও জটিল হয়ে উঠেছে। ব্যবসায় সাফল্যের জন্য এখন প্রয়োজন কম সময়ে সছিকভাবে ডাটা অ্যানালাইসিস। ঠিক এই সেবাটাই আমাদেরকে ওরাকল অটোনোম্যাস ডাটাবেজ দিচ্ছে।

Exit mobile version