TechJano

ভিভো ভি১৯ নিও ৮ জিবি র‍্যাম ও ৩২ মেগাপিক্সেলের সেলফি ক‍্যামেরাসহ এল

ভিভো গত মাসে ভারতে তাদের ‘ভি সিরিজ’ এর ফোনের সংখ্যা বাড়িয়ে নতুন স্মার্টফোন ভিভো ভি১৯ লঞ্চ করেছিল। ভিভো এই সিরিজেই আরও একটি নতুন ফোন ভিভো ভি১৯ নিও লঞ্চ করেছে। এই ফোনটিতে পাঞ্চ হোল ডিসপ্লের সঙ্গে কোয়াড রেয়ার ক‍্যামেরা ও কোয়ালকম প্রসেসরযুক্ত।

কোম্পানি তাদের নতুন ভিভো ভি১৯ নিও ফোনটি পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইনের সঙ্গে পেশ করেছে। ফোনটির ডিসপ্লের তিনদিক বেজল লেস হলেও নিচের দিকে অপেক্ষাকৃত চ‌ওড়া বডি পার্ট দেওয়া হয়েছে। ফোনের স্ক্রিনের ওপরের বাঁদিকে সেলফি ক‍্যামেরাযুক্ত পাঞ্চ হোল আছে। ভিভো ভি১৯ নিও ফোনটিতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক‍্যানার টেকনিক যোগ করা হয়েছে। ফোনটির ব‍্যাক প‍্যানেলে ওপরের বাঁদিকে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে।

ভিভো ভি১৯ নিও এর রেয়ার ক‍্যামেরা সেট‌আপ L-শেপে অবস্থিত এবং এতে তিনটি ক‍্যামেরা সেন্সর এক‌ই লাইনে ভার্টিক‍্যাল শেপে দেওয়া হয়েছে এবং চতুর্থ সেন্সরটি এর ডানদিকে অবস্থিত। এই চতুর্থ সেন্সরের ওপরে ফ্ল‍্যাশ লাইট দেওয়া হয়েছে। ক‍্যামেরা সেট‌আপের নিচে সেন্সর ডিটেইলস লেখা আছে। ফোনটির ডানদিকের প‍্যানেলে ভলিউম রকার বাটন ও পাওয়ার বাটন দেওয়া হয়েছে এবং ফোনটির বাঁদিকের প‍্যানেলে সিম স্লট আছে। ফোনটির নিচের প‍্যানেলে ৩.৫ এম‌এম জ‍্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট এবং স্পীকার গ্ৰিল দেওয়া হয়েছে।

ভিভো ভি১৯ নিও ফোনটি ২০:৯ আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করা হয়েছে। এতে ২৪০০×১০৮০ পিক্সেল রেজলিউশন সাপোর্টেড ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি+ সুপার এমোলেড আল্ট্রা ওয়াইড ডিসপ্লে আছে। ভিভো ভি১৯ নিও অ্যান্ড্রয়েড ১০ এর সঙ্গে ফনটাচ ওএস ১০ এ কাজ করে। প্রসেসিঙের জন্য এতে অক্টাকোর প্রসেসরের সঙ্গে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৬৭৫ চিপসেট দেওয়া হয়েছে। ফিলিপাইনে ফোনটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হয়েছে।

ফোটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। ভিভো ভি১৯ নিও এর রেয়ার ক‍্যামেরা সেট‌আপে ফ্ল‍্যাশ লাইটের সঙ্গে এফ/1.8 অ্যাপার্চারযুক্ত 48 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। এর সঙ্গেই এতে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত ৮ মেগাপিক্সেলের ওয়াইড আ্যাঙ্গেল লেন্স, এফ/2.4 অ্যাপার্চারযুক্ত 2 মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং এফ/2.4 অ্যাপার্চারের ক্ষমতাসম্পন্ন ২ মেগাপিক্সেলের‌ই ম‍্যাক্রো লেন্স আছে। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে এফ/2.45 অ্যাপার্চারযুক্ত ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেওয়া হয়েছে।

ভিভো ভি১৯ নিও ফোনটি একটি ৪জি ভোএলটিই সাপোর্টেড ডুয়েল সিম স্মার্টফোন।।সিকিউরিটির জন্য এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক‍্যানার দেওয়া হয়েছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড ৪৫০০ এম‌এএইচ ব‍্যাটারী আছে। ফিলিপাইনে এই ফোনটি ক্রিস্টাল হোয়াইট এবং অ্যাডমাইরাল ব্লু কালার ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে ।

Exit mobile version