TechJano

ভূয়া অ্যাকাউন্টের বিরুদ্ধে ফেসবুকের বিশেষ ব্যবস্থা!

আপনি কি ফেসবুকে কাউকে লিংক পাঠাতে পারছেন? ফেসবুক কাউকে সরাসরি লিংক পাঠাতে দিচ্ছে না। এ ছাড়া অপরিচত কাউকে মেসেঞ্জারে কিছু লিখতে গেলেও সমস্যায় পড়বেন। ভুয়া অ্যাকাউন্ট থেকে লিংক শেয়ার বা কোনো কিছু লিখে মেসেজ পাঠানোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ফেসবুক। যারা আবোল তাবোল লিংক পাঠাবেন তাদের পরিচয় প্রাপককে জানিয়ে দেবে। এমনকি ফেসবুক অ্যাকাউন্ট বাতিল করে দিতে পারে।
ফেসবুক বলছে তারা, সন্দেহজনক অ্যাকাউন্ট ধরার চেষ্টা করছে । এ জন্য ফেসবুক তাদের মেসেঞ্জারে নতুন একটি ফিচার চালু করেছে। ফলে, মেসেঞ্জারে চাইলেই কেউ সরাসরি অনাকাঙ্ক্ষিত বার্তা বা লিংক পাঠাতে পারবে না।
কাউকে কোনো লিংক পাঠাতে গেলে আগে কিছু লিখে দিতে হবে। পরিচয় দিতে হবে। তা না হলে ওই অ্যাকাউন্টকে সন্দেহজনক অ্যাকাউন্টের তালিকায় ফেলে দেবে ফেসবুক। ভুয়া ও বিভ্রান্তিকর পরিচয় দিয়ে খোলা অ্যাকাউন্ট থেকে স্ক্যাম এবং অযাচিত বার্তা পাঠানো ঠেকাতে এ ফিচারটি চালু করা হয়েছে।
অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে যদি মেসেঞ্জার অ্যাকাউন্টকে যুক্ত করা না থাকে তবে তা ব্যবহারকারীকে জানিয়ে দেওয়া হবে। এটা অবশ্য বেশ ভালো ব্যবস্থা। অপরিচিত কেউ বা শুধু মেসেঞ্জার অ্যাকাউন্ট থেকে কেউ বাজে লিংক পাঠাতে পারবে না।
ফেসবুক অবশ্য লিংক শেয়ারেও এখন কঠোর। বাজে লিংক সরাসরি স্প্যামে পাঠিয়ে দিচ্ছে। লিংক ভুয়া থাকলে তার অ্যাকাউন্ট বাতিল হয়ে যাবে।
পাঠকদেরও বিশ্বাসযোগ্য ছাড়া লিংকে ক্লিক করতে নিষেধ করা হয়।

আরও পড়ুন:

কিভাবে আপনি ফেসবুকে বিজ্ঞাপন দেবেন

আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কি-না জানতে যা করবেন

ফেসবুকে কতটুকু সময় ব্যয় করছেন জানতে চান?

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে কিভাবে আয় হয়? পুরো সেটআপ টিউটোরিয়াল

Exit mobile version