TechJano

মটোরোলার এজ ২০ প্রো ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরাসহ

স্মার্টফোনের বাজারে একসময় যুক্তরাষ্ট্রের বহুজাতিক টেলিযোগাযোগ প্রতিষ্ঠান মটোরোলার ভালো আধিপত্য ছিল। বিশেষ করে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ক্ষেত্রে প্রতিষ্ঠানটি বরাবরই মুন্সিয়ানা দেখিয়েছে। এর অংশ হিসেবে এবার বাজারে এজ ২০ প্রো স্মার্টফোন নিয়ে এসেছে মটোরোলা ইন্ডিয়া। এজ ২০ এবং এজ ২০ ফিউশনের পর নতুন এ স্মার্টফোন উন্মুক্ত করা হয়েছে।

মটোরোলা এজ ২০ প্রো স্মার্টফোনে ৬ দশমিক ৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে প্যানেল দেয়া হয়েছে। যার রেজল্যুশন ১০৮০X২৪০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০:৯ ও রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। ডিসপ্লেতে ৫৭৬ হার্টজের টাচ স্যাম্পলিং রেটের পাশাপাশি, ১০ বিট কালার, ডিসিআই-পিথ্রি কালার গ্যামুট ও এইচডিআর১০+ ফিচারও রয়েছে। স্মার্টফোনটিতে মাইইউএক্স দেয়া হয়েছে, যা অ্যান্ড্রয়েড ১১-এর স্টক ভার্সনের কাছাকাছি।

স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগনের ৮৭০ চিপসেট ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ দেয়া হয়েছে। ফোনটিতে শক্তি জোগাতে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। এর সঙ্গে ৩০ ওয়াটের টার্বুচার্জ ফাস্ট চার্জিং ফিচার দেয়া হয়েছে।

মটোরোলা এজ ২০ প্রো স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা আছে। এরপর ১৬ মেগাপিক্সেলের আস্ট্রাওয়াইড লেন্স রয়েছে, যেটিকে ম্যাক্রো ক্যামেরা হিসেবেও ব্যবহার করা যাবে। সবশেষে এতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধাসহ ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ জুম লেন্স দেয়া হয়েছে। যার মাধ্যমে ৫ গুণ অপটিক্যাল জুম এবং ৫০ গুণ ডিজিটাল জুম করা যাবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

এজ ২০ প্রো স্মার্টফোনে রেডি ফর ফিচার রয়েছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই বড় টেলিভিশনের সঙ্গে এটি যুক্ত করতে পারবেন। স্মার্টফোনটিতে ডুয়াল সিম ব্যবহার করা যাবে। পাশাপাশি এতে ফাইভজি, ওয়াই-ফাই৮০২.১১ এএক্স, ব্লুটুথ ৫.১, জিপিএস, একটি গুগল অ্যাসিস্ট্যান্ট হার্ডওয়্যার কি, সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি সি পোর্ট, ডিসপ্লে পোর্ট ১.৪ সাপোর্ট দেয়া হয়েছে। ফোনের সুরক্ষায় সামনে ও পেছনে কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা প্রদান করা হয়েছে।

বাজারে মিডনাইট স্কাই এবং ইরিডিসেন্ট ক্লাউড এ দুই রঙে স্মার্টফোনটি পাওয়া যাবে। এর বাজারমূল্য ৪৯৮ ডলার।

Exit mobile version