TechJano

মটোরোলার মটো রেজার আবার আসছে

একসময়ের জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড মটোরোলার নাম কথা মনে আছে? মটোরোলা এখন চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা লেনোভোর অধীনে। মটোরোলাকে স্মার্টফোনের বাজারে ভালোভাবে ফিরিয়ে আনতে চাইছে লেনোভো। লেনোভোর একসময়ের জনপ্রিয় মটো রেজার ব্র্যান্ডের হ্যান্ডেসট আবার দেখা যেতে পারে। লেনোভোর প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াং ইউয়ানকিং স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ আভাস দিয়েছেন।
ইয়াং বলেছেন, একসময়ের জনপ্রিয় মটো রেজারের আবার ফেরার সম্ভাবনা আছে। লেনোভো শিগগিরই এ ধারণাকে বাস্তবে রূপ দিতে যাচ্ছে। মটোরোলার ভাঁজ করা স্মার্টফোনের দিকে আরও গুরুত্ব দেওয়া হবে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকরাডারের এক প্রশ্নের জবাবে ইয়াং নতুন ফোন তৈরির সম্ভাবনা কথা জানান। শিগগিরই এ ফোন তৈরি করা হবে জানান তিনি। অর্থাৎ, এ বছরের মধ্যেই নতুন স্মার্টফোনের দেখা মিলবে।ইয়াংয়ের পরিকল্পনা সম্পর্কিত বিবৃতির সঙ্গে সম্প্রতি নকিয়া ব্র্যান্ড নিয়ে এইচএমডি গ্লোবালের পরিকল্পনার মিল দেখা যায়। এইচএমডি গ্লোবাল নকিয়া ৩৩১০ ও নকিয়া ৮৮১০ মডেল দুটি আবার ফিরিয়ে এনেছে। এতে যুক্ত করেছে আধুনিক ফোরজি সুবিধা।লেনোভোর প্রধান নির্বাহী আরেকটি বিবৃতিতে বলেন, নতুন প্রযুক্তি, বিশেষ করে ভাঁজ করা স্ক্রিন নিয়ে লেনোভার নতুন উদ্ভাবন আরও বেশি দেখতে পাবেন।
বাজার বিশ্লেষকেরা ধারণা করছেন, এ বছর হতে পারে ভাঁজ করা স্মার্টফোনের বছর। মটোরোলা ব্র্যান্ডের অধীনে ভাঁজ করা স্মার্টফোন আনবে লেনোভো। এ ছাড়া স্যামসাং গ্যালাক্সি এক্স নামে নতুন স্মার্টফোন আনতে পারে।

Exit mobile version