TechJano

মোবাইলে ইন্টারনেটের খরচ কমাতে বাধ্য করা হবে: মন্ত্রী

ইন্টারনেটের খরচ কমাতে মোবাইল অপারেটরগুলোকে প্রচ্ছন্ন হুমকিই দিলেন মন্ত্রী। তিনি বলেছেন, আজ অথবা কাল আমরা তাদের বাধ্য করব। তাদের (অপারেটরগুলোর) অন্য খরচ কী হয়েছে এর সঙ্গে ভ্যাটের সম্পর্ক নেই। আমরা ইতোমধ্যে বিভিন্ন জনকে একটু স্বাভাবিক গলায় বলেছি, আপনারা সরকারের দেওয়া সুযোগ জনগণকে প্রদান করেন। যদি তারা প্রদান না করে তাহলে আমাদের গলার স্বর উঁচু হবে, কঠোর হবে।’

ইন্টারনেটের ওপর থেকে কমিয়ে আনা ভ্যাটের সুবিধা জনগণকে দিতে হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

১২ জুলাই, বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফা জব্বার এ কথা বলেন।

মন্ত্রী জানান, ভ্যাট নিয়ে অপারেটরদের মাঝে বেশ কিছু সংকট রয়েছে। সরকারর ভ্যাট কমালেও অপারেটরদের সুবিধা না হওয়ায় জনগণ এর সুবিধা পাচ্ছে না।

মোস্তাফা জব্বার অপারেটরদের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘সরকার যখন ভ্যাট কমিয়েছে গ্রাহক পর্যায়ে, বাংলাদেশে যারা ইন্টারনেটের ব্যবসা করবেন তাদের সবাইকে ভ্যাট কমাতে হবে।

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দশম প্রদর্শনী। মেলায় বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে।

মেলায় অংশ নিয়েছে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, অপ্পো, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রো এবং বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো। টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকশহরডটকম এবং পার্টনার এডুমেকার।

মেলায় থাকছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন দুটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন চারটি। এ ছাড়াও চারটি প্যাভিলিয়ন ও ছয়টি স্টল রয়েছে। মূল্য ছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

আগামী ১৪ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে এই মেলা।

Exit mobile version