TechJano

শনিবার ডাকঘরে ই-কমার্স মেলা

‘ই-কমার্সের ডাক’ স্লোগানে আজ (৩০ মার্চ) শনিবার  বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হচ্ছে দিনব্যাপী ই-কমার্স মেলা।  বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) যৌথ উদ্যোগে নগরীর নিউ মার্কেট মোড়ে অবস্থিত জেনারেল পোস্ট অফিস ভবনে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। সকালে মেলার উদ্বোধন করবেন বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল।

তিনি জানান, ই-কমার্সের ডাক মেলার টাইটেল স্পন্সর দারাজ। দর্শনার্থীদের জন্য মেলা প্রাঙ্গনে থাকছে ৩৮টি স্টল।  এসব স্টল থেকে নানা চমক ও মূল্য ছাড়ে প্রদর্শিত হবে ই-শপের পণ্য ও সেবার পসরা। সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলমান মেলাটি শুধুমাত্র এক ছাদের নিচে বেশ কিছু স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক ই-শপের অফলাইন প্রদর্শনীতেই সীমাবদ্ধ থাকছে না। উদ্যোক্তা-ভোক্তা এবং বিনিয়োগকারীদের জন্য মেলায় থাকছে বিষয় ভিত্তিক সেমিনার এবং দর্শনার্থীদের বিনোদনের জন্য সংগীত সন্ধ্যা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ডাকঘরের সিনিয়র পোস্ট মাস্টার জেনারেল মোহাম্মদ আব্দুল্লাহ , ই-ক্যাব জেনারেল ম্যানেজার মেহেদী হাসান, চালডাল.কম সিইও জিয়া আশরাফ, ই-ক্যাব মেলা আয়োজন কমিটির আহ্বায়ক আসিফ আহনাফ এবং স্পিকলার প্রতষ্ঠাতা মঞ্জুরুল মামুন।

সংবাদ সম্মেলনে ই-ক্যাব জেনারেল ম্যানেজার মেহেদী হাসান জানান, মেলা উপলক্ষে সকাল সাড়ে ১১টায় মেলা প্রাঙ্গণেই ‘নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্যআপা’ শীর্ষক সেমিনারের আয়োজন করেছে জাতীয় মহিলা সংস্থা।

দুপুর আড়াইটায় দিনের দ্বিতীয়  সেমিনারের আয়োজন করেছে এটুআই, ফ্রেডরিক নরম্যান ফাউন্ডেশন এবং বিপিসি। সেমিনারের বিষয়- গ্রামীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্স।

বিকেল ৪টায় বিজনেস সল্যুশন প্লাটফর্ম এসএমইভাই আয়োজিত দিনের শেষ সেমিনার অনুষ্ঠিত হবে ‘ফেসবুক বিজনেস’ বিষয়ে।

মেলার স্পন্সর হিসেবে রয়েছে চালডাল.কম, রেজিন্ট্রো.কম, রকমারি.কম, প্রিয়শপ, দিনরাত্রি, এমএমইভাই, স্পিকলার, ফাইবার অ্যাটহোম, এসএসএল কমার্জ এবং মাসিক কম্পিউটার জগৎ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলা প্রাঙ্গণে প্রতিঘণ্টায় র‌্যাফেল ড্রয়ে উপহার জেতার সুযোগ ছাড়াও থাকছে নানা মাত্রিক ছাড়।

ওয়ান টাইম ওটিসি চার্জে ৫০% ছাড় দিয়েছে এসএসএল কমার্জ। দুইটি পণ্যের সঙ্গে একটি পণ্য ফ্রি দিচ্ছে কিদরকার.কম, ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণে গিফট বক্স এবং স্বাস্থ্য ও সৌন্দর্যের লাইফস্টাইল পণ্যে ৩৩% ছাড় দিয়েছে জিএম আইটি ইনস্টিটিউট।  ডোমেইন ও হোস্টিংয়ে ৫০০ এমবি থেকে ২জিবি এবং ইজিয়ার অ্যাপে ৫০০ থেকে ২০০০ টাকা ছাড় ঘোষণা করেছে রেজিস্ট্রো। মেলা প্রাঙ্গনে দর্শনার্থীদের ফ্রি ডায়াবেটিকস চেকআপ করবে দিনরাত্রি। অ্যাপ ডাউনলোডে ১০০ টাকার শপিং ভাউচার এবং চট্টগ্রামের মধ্যে ফ্রি হোম ডেলিভারি ঘোষণা করেছে প্রিয়শপ। ক্যাশ ব্যাক অফার মিলবে চীনাশপে। প্রতি ঘণ্টায় ২টি করে বই উপহার দেবে রকমারি.কম। সোনার নাকফুল উপহারের ঘোষণা দিয়েছে লেইসফিতা.কম। ব্লুটুথ হেড ফোনে ৫০ শতাংশ ছাড় দিয়েছে ফোনশপবিডি।

Exit mobile version