TechJano

শাওমির নতুন ফাইভজি ফোন চলতি মাসেই আসছে

আগামী ২৭ এপ্রিল আসছে চীনভিত্তিক শাওমির নতুন ফাইভজি স্মার্টফোন ‘মি ১০ লাইট ফাইভজি’। একই সঙ্গে উন্মোচন করা হবে মিইউআই ১২। গত মাসে ইউরোপে মি ১০ লাইট উন্মোচন করা হলেও চীনে এ ফোনে আলাদা স্পেসিফিকেশন থাকবে। ডিভাইসটিতে থাকবে পেরিস্কোপ ক্যামেরা। প্রতিষ্ঠানটির সর্বশেষ অ্যান্ড্রয়েড ইন্টারফেসে মিলবে একগুচ্ছ নতুন ফিচার। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশিত টিজারে দেখা গেছে, ২৭ এপ্রিল চীনের স্থানীয় সময় বেলা ২টায় মি ১০ লাইট ফাইভজি উন্মোচন করা হবে। ছবিতে ডিভাইসটির ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা দেখা গেছে, যেখানে একটি পেরিস্কোপ ডিজাইনের টেলিফটো ক্যামেরা আছে। ডিভাইসটির ক্যামেরায় থাকবে ৫০এক্স জুম সুবিধা।

মি ১০ লাইট ফাইভজি সম্প্রতি ইউরোপে উন্মোচন করেছে শাওমি। ইউরোপে ডিভাইসটির দাম ধরা হয়েছে ৩৪৯ ইউরো। তবে ডিভাইসটির চীন সংস্করণে পৃথক স্পেসিফিকেশনের কারণে দামে পার্থক্য দেখা যেতে পারে।

ডিভাইসটির ৬ গিগাবাইট র্যাম সংস্করণ ৬৪ ও ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধাসহ বাজারে আসবে। অন্যদিকে ৮ গিগাবাইট র্যাম সংস্করণ ১২৮ ও ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা নিয়ে বাজারে আসতে পারে। স্থানীয় বাজারে ডিভাইসটি পাঁচ রঙে পাওয়া যাবে।

Exit mobile version