TechJano

শাওমি দুইবছরে ৪০ লাখ এমআই টিভি বিক্রি করলো

আরও একটি গৌরবময় মুকুট উঠলো শাওমির মাথায়। চীনা এই স্মার্টফোন কোম্পানিটি এই গৌরব তাদের এমআই টিভি এর জন্য অর্জন করেছে। শাওমি তাদের এমআই টিভি ইন্ডিয়া টুইটার পেজে ঘোষণা করেছে যে গত ২ বছরে তারা ৪০ লক্ষ স্মার্ট টিভি ভারতে এনেছে। মূলত কম দাম এবং দুর্দান্ত স্পেসিফিকেশন দেওয়ার কারণে এই টিভির প্রতি ঝোঁক দেখিয়েছে ভারতীয়রা। শাওমি যেভাবে তাদের স্মার্টফোনের ব্যবসা শুরু করেছিল, স্মার্ট টিভির ক্ষেত্রেও সেই একই নীতি ব্যবহার করেছিল।

গত দুইবছরে শাওমি স্মার্ট টিভি পরিবারে যুক্ত হয়েছে ৪০ লক্ষ মানুষ। টুইটে শাওমি তাদের সমস্ত গ্রাহককে ধন্যবাদ জ্ঞাপন করেছে। এছাড়াও তারা গ্রাহকের কাছে জানতে চেয়েছে কে কোন শাওমি টিভি ব্যবহার করে। টুইটে শাওমি লিখেছে,” এমআই ফ্যানস, ২ বছরের সামান্য বেশি হয়েছে এবং আমরা ভারতে ৪ মিলিয়ন এমআই টিভি নিয়ে এসেছি। আপনার ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদ। আমরা আশা রাখি এমআই টিভি আপনাকে আনন্দিত করছে। আমাদেরকে বলুন আপনার কাছে কোন এমআই টিভি আছে।

শাওমি ভারতে তাদের প্রথম এমআই টিভি ২০১৮ সালের ফেব্রুয়ারীতে লঞ্চ করেছিল এবং এর নাম ছিল এমআই টিভি৪ । শাওমির দাবি অনুযায়ী, সেই সময় এই টিভি ছিল বিশ্বের প্রথম LED TV। শাওমির এমআই টিভি এর ৫৫ ইঞ্চি মডেলের দাম ৩৯,৯৯৯ টাকা। এই টিভি HDR সাপোর্ট এবং ৪কে প্যানেলের সাথে এসেছিলো।

এই টিভিটিতে ৬৪ বিট কোয়াড কোর এমলজিক কর্টেক্স এ৫৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও এখানে আছে ২ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ। এরপর শাওমি ভারতে তাদের এমআই টিভি ব্র্যান্ডে বেশ কয়েকটি টিভি লঞ্চ করেছে। যার মধ্যে এমআই টিভি ৪এ সিরিজ, এমআই টিভি ৪সি সিরিজ এবং এমআই টিভি ৪এক্স উল্লেখযোগ্য।

Exit mobile version