TechJano

শাওমি পোকো এফ ১ সম্পর্কে অজানা কিছু তথ্য

শাওমি ইন্ডিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, পোকো ফোন এফ ১ মডেলটি ৫০ টি দেশের বাজারে আসবে। সে তালিকায় বাংলাদেশ থাকতে পারে। ভারতের বাজারে মাত্র ২০,৯৯৯ রুপিতে শাওমি পোকো এফ ১ ফোনটি পাওয়া যাবে।গতকাল বুধবার লঞ্চ হল শাওমির সাবব্র্যান্ড পোকোর প্রথম স্মার্টফোন পোকো এফ ১ (Poco F1)। ফোনটির ৬ জিবি র্যাম  ৬ জিবি RAM আর ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের Poco F1এর দাম ২০ হাজার ৯৯ রুপি । ২৯ আগস্ট থেকে পোকো এফ বিক্রি শুরু হবে ভারতে।

পোকো ব্র্যান্ডের প্রধান জয় মানি আগে গুগলে এক্সিকিউটিভের পদ সামলেছেন। বুধবার নতুন দিল্লিতে এক ইভেন্টে এই ফোন লঞ্চ করেছে শাওমি। তিনটি আলাদা ভেরিয়েন্টে পোকো এফ ১ পাওয়া যাবে। সব থেকে উপরের ভেরিয়েন্টে থাকবে ৮ জবিি র্যাম আর ২৫৬ জিবি স্টোরেজ। পোকো এফ ১ ফোনে ব্যবহার হয়েছে ফ্ল্যাগশিপ চিপসেট স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। এর সাথেই এই ফোনে থাকবে ৬.১৮ ইঞ্চি ডিসপ্লে, ১২ এমপি রিয়ার ক্যামেরা। ৩০ হাজার টাকার নীচে তিনটি পোকো এফ ১ ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছে। কোম্পানি জানিয়েছে ২৭ অগাস্ট হংকং, জাকার্তা ও প্যারিসে শাওমি লঞ্চ করা হবে।

ভারতে পোকো এফ ১ এর দাম
ভারতে ৬জিবি RAM আর ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের Poco পোকো এফ ওয়ানের এর দাম ২০,৯৯৯ টাকা। ৬জিবি RAM আর ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের পোকো এফ ১ এর দাম ২৩ হাজার ৯৯৯ টাকা। সবথেকে উপরের ৮ জিরি র্যাম আর ২৫৬ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের পোকো এফ ১ এর দাম ২৯ হাজার ৯৯৯ রুপি।

পোকো  এফ ১ ফোনটিতে যা আছে
ডুয়াল সিম পোকো এফ ১ এ কোম্পানির নিজস্ব MIUI 9.6 অপারেটিং সিস্টেম চলবে। কোম্পানি জানিয়েছে অ্যান্ড্রয়েড পাইসহ এই ফোনে কোম্পানির লেটেস্ট MIUI 10 চলে আসবে। পোকো এফ ১ এর ভিতরে থাকবে একটি স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। এর সাথেই থাকবে ৬ জিবি বা আটজিবি র্যাম আর 64GB, 128GB আর 256GB ইন্টারনাল স্টোরেজ।

ছবি তোলার জন্য পোকো এফ ১ এ থাকবে একটি ১২ মগোপিক্সেল সনি IMX363 সেন্সর। কোম্পানির Mi 8 ফোনেও একই ক্যামেরা সেন্সার ব্যবহার করা হয়েছে। এর সাথেই এই ফোনের পিছনে থাকবে একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারিও সেন্সার। পোকো এফ ১ এর সামনে থাকবে একটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফেস আনলক ফিচার সহ লঞ্চ হয়েছে নতুন পোকো এফ ১।

কানেক্টিভিটির জন্য পোকো এফ ১ এ থাকবে ফোরজি প্লাস+, VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, USB Type-C, 3.5 হেডফোন জ্যাক। পোকো এফ ১ এর ভিতরে থাকবে একটি চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। কুইক চার্জ ৩ এর সাহায্যে খুব সহজেই এই ফোনের ব্যটারি চার্জ করে নেওয়া যাবে।

Exit mobile version