TechJano

শিশু লেখক মিহিকা খানের গানওয়ালা ও লিওনার্ডো বইয়ের মোড়ক উন্মোচন

চারটি পাখি ও চারটি কচ্ছপের বন্ধুত্ব ও মান অভিমানের উপর ভিত্তি করে শিশু লেখক মিহিকা খান রচনা করেছে তার প্রথম গল্পের বই গানওয়ালা ও লিওনার্ডো। মেলা প্রাঙ্গনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই বইয়ের মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথি চিত্র শিল্পী ও লেখক সৈয়দ লুৎফুল হক। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জনপ্রিয় অভিনয় শিল্পী ডঃ এনামুল হক এবং মিহিকার শুভাকাঙ্ক্ষীরা।

প্রধান অতিথি সৈয়দ লুৎফুল হকবলেন,“এত অল্প বয়সে একসাথে লেখালেখি এবং ছবি অঙ্কনের মত কঠিন কাজ খুব সাবলীল ভাবেই করেছে মিহিকা। আশা করছি সে সামনে আরও ভাল কিছু আমাদের উপহার দিবে।”

বিশেষ অতিথি ডঃ এনামুল হক বলেন, “আমি চাইবো বাংলাদেশের সকল শিশু মিহিকার মত প্রতিভার বিকাশ ঘটায় এবং যেন তারা আগামীতেদেশকে নেতৃত্ব দিতে পারে।”

মিহিকা বললো,“এটা আমার লেখা প্রথম বই। আমি প্রথমে গল্পটা লিখলাম এবং পরে ছবিগুলো আঁকলাম। যখন নতুন ছাপানো বইটা হাতে পেলাম তখন খুবই ভালো লাগলো। আমি বুঝতে পারছি না কি বলবো।”

লেখা ছাড়াও, মিহিকা প্রচ্ছদসহ বইয়ের সবগুলো ছবি এঁকেছে।লেখকঅত্যন্ত সুন্দর ও দক্ষতার সঙ্গে এই গল্পটি উপস্থাপন করেছে। মাত্র নয় বছর বয়সে এই প্রয়াস তার মেধা ও মননের বহিপ্রকাশ। শিশুকাল হতে এমন লেখালেখি ওআঁকাআঁকি অন্যান্য শিশুদের আগামী দিনে আরও গল্প রচনা ও অঙ্কনে উৎসাহিত করবে।

মিহিকা খানের জন্ম মার্চ ৩০, ২০০৯, কানাডার ভ্যানকুভার শহরে। তার বছরের কিছু সময় কানাডা আর কিছু সময় বাংলাদেশে কাটে।
তরফদার প্রকাশনী বইটির প্রকাশনা করেছে এবং মেলা চলাকালীন সময়ে গ্রন্থমেলায় ১৯৬ নংস্টলে বইটি পাওয়া যাচ্ছে।

Exit mobile version