TechJano

শুরু হল স্যামসাং গ্যালাক্সি জে ৬ এর অনলাইন প্রি-বুকিং

বিশ্বের সর্ববৃহৎ মোবাইল নির্মাণকারী প্রতিষ্ঠান স্যামসাং তাদের নতুন স্মার্টফোন গ্যালাক্সি জে ৬ এর প্রি-অর্ডার ঘোষণা করেছে। গ্যালাক্সি জে ৬-এর মাধ্যমে স্যামসাংয়ের সবচেয়ে জনপ্রিয় জে সিরিজে প্রবেশ করছে ইনফিনিটি ডিসপ্লে।
গ্রাহকরা ২২ মে থেকে ৩০ মে পর্যন্ত এই লিঙ্কটির (https://www.pickaboo.com/samsung-galaxy-j6.html) মাধ্যমে স্মার্টফোনটি প্রি-বুক করতে পারবেন দেশের অন্যতম বৃহৎ ই-কমারস সাইট ‘পিকাবু’ থেকে। প্রত্যেকটি প্রি-বুক করা স্মার্টফোনের ক্রেতা পাবেন একটি ওয়ার্ল্ড কাপ জার্সি, বিনা সুদে ১২ মাসের ইএমআই নেয়ার সুযোগ এবং ফ্রি হোম ডেলিভারি সার্ভিস। প্রি-অর্ডারকৃত জে ৬ স্মার্টফোনগুলো জুন মাসের প্রথম সপ্তাহ থেকে গ্রাহকদের কাছে পৌঁছে দেয়া হবে।
স্যামসাংয়ের সর্বশেষ জে ৬ স্মার্টফোনের সবচেয়ে আকর্ষণীয় ফিচার হচ্ছে ফোনটির বেজেল-লেস ইনফিনিটি ডিসপ্লে। ফোনটির ৫.৬ ইঞ্চি ডিসপ্লেতে ব্যবহৃত হয়েছে সুপার অ্যামোলেড স্ক্রিন যার ফলে দেখা যাবে এইচডি+ কোয়ালিটির ভিডিও। থাকছে স্যামসাংয়ের ‘অ্যাপ পেয়ার’ ফিচার যার মাধ্যমে একটি ক্লিক করেই পাশাপাশি দুটি অ্যাপ চালানো সম্ভব হবে। এছাড়াও ফোনটির সামনের দিকের ডিজাইনে গুরুত্ব দিয়েছে স্যমসাং। ফলে ফোনটিকে দেখে অনেকটা স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোনের মত মনে হয়। ফোনটিতে আরও ব্যবহৃত হয়েছে ডলবি অ্যাটমোস সাউন্ড এনহ্যান্সমেন্ট প্রযুক্তি যার মাধ্যমে গান শোনার অভিজ্ঞতা হয়ে উঠবে আরও সুখকর।
গ্যলাক্সি জে ৬-এ যুক্ত আছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। সামনে এবং পেছনে উভয় দিকেই ক্যামেরার অ্যাপারচার ১.৯ এবং যুক্ত আছে নিয়ন্ত্রণযোগ্য এলইডি ফ্ল্যাশ, যা স্বল্প আলোয় ছবি তোলার জন্য খুবই উপযোগী। এছাড়াও ফোনটি দিয়ে ৩০এফপিএস ফুল এইচডি ভিডিও রেকর্ড করা যায়। স্মার্টফোনটিতে আরো আছে সেলফি ফোকাস মোড যার সাহায্যে ব্যাকগ্রাউন্ডে ব্লার এফেক্ট দেওয়া যায় এবং অপরদিকে এআর স্টিকারের মাধ্যমে ছবিতে বিভিন্ন ধরণের ইফেক্ট দেয়া যায়।
স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এক্সিনস ৭৮৭০ সিরিজের ১.৬ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর, ৩জিবি র্যােম এবং ৩২জিবি মেমোরি যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এছাড়াও ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে ৩০০০ এমএএইচ ব্যটারি। গ্যালাক্সি জে ৬-এর সিকিউরিটি ফিচার হিসেবে আছে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি, সিকিউর ফোল্ডার সিস্টেম এবং ফেস রিকগনিশন আনলক ফিচার।
মোঃ মুইয়ীদুর রহমান, হেড অব মোবাইল, স্যামসাং মোবাইল বাংলদেশ বলেন, “জে সিরিজ স্যামসাং মোবাইলের সবচেয়ে জনপ্রিয় সিরিজ। জে ৬ এর মধ্য দিয়ে আমরা জে সিরিজে ইনফিনিটি ডিসপ্লে অন্তর্ভুক্ত করেছি যা এখন পর্যন্ত দামী ফোনগুলোতে পাওয়া যেত। আমি আশা করছি এর স্পেসিফিকেশন এবং আকর্ষণীয় ফিচার এর মধ্য দিয়ে এটি গ্রাহকদের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হবে।”
আকর্ষণীয় ফিচার সম্পন্ন স্মার্টফোনটি ব্ল্যাক, ব্লু এবং গোল্ড তিনটি রঙে পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য নির্ধারন করা হয়েছে ২১,৯০০ টাকা। আগামী ৩১ মে থেকে দেশের সকল স্যামসাং ব্র্যান্ডশপ এবং অনুমোদিত স্টোরে গ্যালাক্সি জে ৬ স্মার্টফোনটি পাওয়া যাবে।

Exit mobile version