TechJano

সাশ্রয়ী ট্যাব আনছে মাইক্রোসফট

বাজারে দামে কম এমন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমনির্ভর ট্যাবের ছড়াছড়ি। অ্যান্ড্রয়েডকে টেক্কা দিতে উইন্ডোজ অপারেটিং সিস্টেমনির্ভর সাশ্রয়ী ট্যাবলেট কম্পিউটার বাজারে আনার পরিকল্পনা করছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট। চলতি বছরেই নতুন ট্যাবলেট আনতে যাচ্ছে মাইক্রোসফট।

উইন্ডোজ ওএস চালিত এই ট্যাবের মূল্য হতে পারে ৪০০ মার্কিন ডলার। সম্প্রতি সংবাদ মাধ্যম ব্লুমবার্গে প্রকাশিত এক প্রতিবেদনে উঠে আসে এই তথ্য।প্রতিবেদনে জানা যায়, ১০ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ ট্যাবটিতে থাকবে উন্নত ব্যাটারি। ফলে টানা ৯ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ সুবিধা মিলবে। এছাড়া থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট।

বর্তমান প্রযুক্তি বাজারে ট্যাবের বিক্রি প্রতিনিয়ম কমছে। তবে এই বাজারে এগিয়ে আছে টেক জায়ান্ট অ্যাপলের আইপ্যাড। তাই আইপ্যাডের সঙ্গে প্রতিযোগিতামূলক বাজার দখলে নতুন ট্যাব নিয়ে কাজ করছে মাইক্রোসফট। সব ঠিক থাকলে চলতি বছর দেখা মিলবে নতুন এই ট্যাবের।তবে মাইক্রোসফট অফিসিয়ালি এখনো কোন তথ্য জানায়নি ট্যাব সম্পর্কে। উল্লেখ্য ২০১২ সালে সাশ্রয়ী দামে ‘সারফেস আরটি’ নামে ট্যাব এনেছিল মাইক্রোসফট। গ্রাহক জনপ্রিয়তা না পাওয়াতে ট্যাবটি উৎপাদন বন্ধ করে দিয়েছিল প্রতিষ্ঠানটি

Exit mobile version