TechJano

সোনালী ব্যাংক অ্যাকাউন্ট খোলা যাবে দুই মিনিটেই : পলক

সোনালী ব্যাংক লিমিটেডের “সোনালী ই-সেবা অ্যাপস্” অনলাইনে আনুষ্ঠানিক উদ্বোধন করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।

বুধবার, ৩ জুন ২০২০ তারিখ অনলাইনে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই সেবার উদ্বোধন করেন মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী।

আইসিটি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি সোনালী ব্যাংক লিমিটেডের “সোনালী ই-সেবা” এর মাধ্যমে ডিজিটাল সেবা প্রদানের জন্য ব্যাংকটির কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।

জুনাইদ আহমেদ পলক বলেন, ইন্টার অপারেবল ডিজিটাল ট্রাঞ্জেকশন সুবিধা চালু করতে বাংলাদেশে ব্যাংকের সঙ্গে আইডিটিপি নামে আরেকটি প্লাটফর্ম গড়ে তোলার কাজ শুরু হয়েছে। আর সফটওয়্যার ইন্টারঅপারেটেবল সুবিধার কারণে এখন সহজেই ডিজিটাল সেবা দেয়া সম্ভব হচ্ছে।

পলক আরো বলেন, সময় অর্থ ও হয়রানি রোধ করে মানুষের কাছে সেবা পৌঁছে দিতে প্রশাসনিক ও দাপ্তরিক কাজের ডিজিটাল রূপান্তরের জন্য আইসিটি বিভাগ দুই হাজার ৮০০ সেবাকে চিহ্নিত করেছে। ৬০০ সেবা ইতোমধ্যে ডিজিটাল হয়েছে।

“সোনালী ই- সেবা” হল সোনালী ব্যাংক লিমিটেডের একটি মোবাইল অ্যাপ্লিকেশন যার মাধ্যমে বাংলাদেশের নাগরিকেরা অনলাইনে ব্যাংক একাউন্ট খুলতে সক্ষম হবেন এবং পাশাপাশি ব্যাংক প্রদত্ত অন্যান্য পরিষেবা গুলো উপভোগ করতে পারবেন। এখন থেকে মোবাইল অ্যাপসের মাধ্যমে ঘরে বসেই সোনালী ব্যাংকের হিসেব খোলা যাবে।

প্রথমে আগ্রহীর মোবাইল ফোনের “গুগল প্লে-স্টোর” থেকে “সোনালী ই-সেবা অ্যাপস্” ডাউনলোড করতে হবে। “সোনালী ই-সেবা অ্যাপস্” ওপেন করে “ব্যাংক একাউন্ট খুলুন” নামক আইকনে ক্লিক করতে হবে এবং গ্রাহকের মোবাইল নাম্বার প্রদান করতে হবে। এরপর চাহিদা মোতাবেক প্রয়োজনীয় তথ্য ও ছবি প্রদানপূর্বক পরবর্তী ধাপগুলো সম্পন্ন করার পর সফলভাবে ব্যাংক একাউন্ট খোলা যাবে। সফলভাবে একাউন্ট খোলার পর অ্যাকাউন্ট নাম্বারসহ একটি এসএমএস গ্রাহকের মোবাইল ফোনে আসবে। সফলভাবে একাউন্ট খোলার পর একাউন্ট নাম্বার সহ একটি এসএমএস গ্রাহকের মোবাইল ফোনে আসবে। গ্রাহকের স্মার্ট ফোন থেকে একাউন্ট খোলার সময় একটি ধাপে তাকে তার ছবি তুলতে হবে এবং জাতীয় পরিচয় পত্রের অর্থাৎ ভোটার আইডি- এর উভয় পাশের ছবি সংযুক্ত করতে হবে। এই সেবার মাধ্যমে গ্রাহক তার অ্যাকাউন্টের নমিনির নাম, জাতীয় পরিচয় পত্রের বা ভোটার আইডি-এর নম্বর এবং গ্রাহকের সাথে সম্পর্কের তথ্যাদি দেওয়া যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ আতাউর রহমান প্রধান। এছাড়া আইসিটি বিভাগ ও সোনালী ব্যাংক লিমিটেডের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Exit mobile version