TechJano

স্কুল, কলেজ ও মাদ্রাসাকে অন্তর্ভূক্ত করে ডিজিটাল লিটারেসি প্রশিক্ষণ অনুষ্ঠিত

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ডিজিটাল লিটারেসি বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে আজ দুপুরে ৮৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে নিয়ে অনুষ্ঠিত হল ডিজিটাল লিটারেসি প্রশিক্ষণ।

তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) থেকে বাস্তবায়িত হচ্ছে’ বাংলাদেশ সরকারের জন্য নিরপদ ই-মেইল ও ডিজিটাল লিটারেসি সেন্টার স্থাপন’ শীর্ষক প্রকল্প।

দেশের জনগণের জন্য নিরপদ ইন্টারনেটের অভিজ্ঞতা নিশ্চিত করতে দেশব্যাপী এই প্রকল্প বাস্তবায়নের অংশ হিসাবে  প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রশিক্ষণে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা থেকে ৩৯৫ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

ডিজিটাল লিটারেসি প্রশিক্ষণ কার্যক্রমের প্রধান অতিথি ছিলেন সংশ্লিষ্ট বিষয়ের প্রকল্প পরিচালক জনাব মোঃ সাইফুল আলম খান। তিনি তাঁর বক্তব্যে ডিজিটাল লিটারেসির প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে বলেন, ‘ডিজিটাল লিটারেসি কার্যক্রমে স্কুল পর্যায়ের অংশগ্রহণ নিশ্চিত করা খুবই জরুরি। কারণ আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের নেতৃত্ব।

ডিজিটাল সিটিজেনশিপ নিশ্চিত করতে হলে, তাদের দিয়েই কাজ শুরু করতে হবে।’ প্রশিক্ষণ কার্যক্রমটি অনলাইনে অনুষ্ঠিত হয়।

কক্সবাজার, কুমিল্লা, খাগড়াছড়ি, চট্টগ্রাম, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, রাঙামাটি ও লক্ষীপুর থেকে ৩৭৫ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

Exit mobile version