TechJano

স্বাধীনতা দিবস উপলক্ষে বিক্রয়-এর আয়োজন ‘বাংলার ইতিহাসবিদ’ কুইজ কন্টেস্ট

স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম নিয়ে এসেছে ‘বাংলার ইতিহাসবিদ’ কুইজ কন্টেস্ট। বাংলাদেশের নতুন প্রজন্মকে স্বাধীনতার বীরত্বগাঁথার ইতিহাস সম্পর্কে আরও ভালোভাবে জানতে উদ্বুদ্ধ করতে বিক্রয় এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

অংশগ্রহণ করতে প্রতিযোগীরা বিক্রয় ব্লগে ভিজিট করে প্রয়োজনীয় তথ্যসহ স্বাধীনতা সংগ্রাম সম্পর্কিত ১০টি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে পেইজ লিংকটি নিজেদের ফেসবুক টাইমলাইনে #বাংলারইতিহাসবিদ লিখে শেয়ার করবেন। সবগুলো প্রশ্নের সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে একজনকে বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ীর জন্য পুরস্কার হিসেবে থাকছে বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ে দারুণ কিছু বই। গতকাল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতাটিতে অংশগ্রহণের শেষ তারিখ ২৬ মার্চ, ২০২২। পুরস্কার প্রদানের সম্ভাব্য তারিখ ২৯ মার্চ, ২০২২।
প্রতিযোগিতা সম্পর্কে বিক্রয় ডট কম-এর সিইও ঈশিতা শারমিন বলেন, “স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সাক্ষী হতে পারা জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের। মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা বর্তমান ও আগামীর প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে আমাদের এই আয়োজন। আর পুরস্কার হিসেবে থাকছে দেশের কৃতি সন্তান এবং বিখ্যাত সাহিত্যিকদের লেখা স্বাধীনতার ইতিহাস সমৃদ্ধ চমৎকার এবং জনপ্রিয় কিছু বই। প্রতিযোগিতাটিতে অংশ নেওয়ার জন্য আমি সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি”।
বিক্রয় ডট কম-এর হেড অব মার্কেটিং আরিফিন হোসাইন বলেন, “স্বাধীন দেশ হিসেবে ৫০ বছর পূর্তি বাংলাদেশের ইতিহাসের পাতায় এক উজ্জ্বল দৃষ্টান্ত। সময়ের সাথে সাথে মুক্তিযুদ্ধের স্বর্ণালী ইতিহাস যেন আমাদের মনে আরও সুদৃঢ় হয়, সেই লক্ষ্যে বিক্রয় ডট কম নিয়মিত এই ধরণের আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় আমরা এই কুইজ কন্টেস্টটি নিয়ে এসেছি। আমরা আশাবাদী, বরাবরের মতো এবারও সবার কাছ থেকে উৎসাহ ব্যঞ্জক সাড়া পাবো”।

Exit mobile version