TechJano

‘স্মার্ট কিডস অ্যান্ড হ্যাপি মমস’ ক্যাম্পেইনে কারা হলেন স্মার্ট মা আর সন্তান?

‘স্মার্ট কিডস অ্যান্ড হ্যাপি মমস’ ”ক্যাম্পেইন শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেছে দেশের অন্যতম ব্র্যান্ডেড শপ‘ কিডস এন্ড মমস’। প্রাপ্ত২,২০০+ ছবির মধ্য থেকে বাচ্চার সাথে বাবা-মা/ পরিবারের সদস্যের তোলা সেরা ১০০ টি ছবিকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হয়েছে। এই ১০০ টি বিজয়ী ছবির মাঝে সেরা ১১ টি ছবিকে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রদান করেন পুরো ক্যাম্পেইনের প্রধান বিচারকের দায়িত্ব পালনকারী জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমি যিনি নিজেও একজন সফল এবং সুখী মা। প্রাথমিক বাছাইয়ের পর ফেসবুকে বন্ধুদের লাইক, কমেন্ট ও শেয়ারের পাশাপাশি বিচারকদের রায়ে নির্বাচন করা হয়েছে বিজয়ীদেরকে।
‘Kids and Moms’ দৃঢ়ভাবে বিশ্বাস করে সকল বাচ্চাই স্মার্ট বাচ্চা এবং সকল মা-ই সুখী মা। প্রতিযোগিতার নিয়ম মানতেই ১০০ বাচ্চাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে মাত্র।
প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী শিশু নাসিম আলসাবাহ পুরস্কার হিসেবে পেয়েছে মা-বাবাসহ ঢাকা-ব্যাংকক-ঢাকার তিনটি এয়ার টিকেট, ২য় স্থান অধিকারী গুলাম মুরশেদ তাহমিম পেয়েছে মা-বাবাসহ ঢাকা-কোলকাতা-ঢাকার তিনটি বিমান টিকেট ( পারিবারিক কারণে অনুপস্থিত ছিলেন) ও ৩য় স্থান অধিকারী জায়ানা জামান পেয়েছে মা-বাবাসহ ঢাকা-কক্সবাজার-ঢাকার ৩টি বিমান টিকেট।
বাকি ৮ জন বিজয়ীর প্রত্যেককে পুরস্কার হিসেবে ৫,০০০ টাকার গিফট ভাউচার প্রদান করা হয়েছে এবং ১১ জন বিজয়ীকেই কিডস অ্যান্ড মমস এর সদস্য কার্ড ও প্রতিযোগিতার ফ্রেমবন্দী ছবি প্রদান করা হয়েছে। প্রতিযোগিতার অবশিষ্ট ৮৯ জন বিজয়ীকেও ফ্রেমবন্দী ছবি ও সদস্য কার্ড প্রদান করা হবে।
পুরস্কার গ্রহণের পর ১ম বিজয়ী নাসিম আলসাবাহ এর মা ফারিয়া ইসলাম তাঁর অনুভূতি প্রকাশ করে বলেন, ”জয়ের অনুভূতি বরাবরই একটু বেশি স্পেশ্যাল। কিডস অ্যান্ড মমস এর এই উদ্যোগটিকে আমি স্বাগত জানাই এবং আশা করি ভবিষ্যতে এরকম আরও অনুষ্ঠান আয়োজিত হবে”।
প্রধান বিচারক চিত্রনায়িকা মৌসুমি তাঁর শুভেচ্ছা বক্তব্যে বলেন “বাচ্চাদের ছবি দেখে সেরা ছবি বাছাইয়ের কাজটি পৃথিবীর সবচেয়ে কঠিন কাজের মধ্যে একটি। তারপরেও যেহেতু এটি একটি প্রতিযোগিতা, আমাকে আমার দায়িত্ব পালন করতে হয়েছে। প্রতযোগিতায় অংশগ্রহনকারী সকল শিশুর প্রতিই আমার শুভকামনা রইল।” একই সাথে কিডস অ্যান্ড মমস কতৃপক্ষকে এরকম একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য অভিনন্দন জানান তিনি।
বাকী ৮ বিজয়ী বাচ্চার নামঃ MunzarinFarhaAnifah, WajihaJartaz, HishamIbrarAriz, SareenaSyeedAzrin, Omaira Sharif Sarah, Samiu Ahmed Jidan, KhandakerMahrinYounaMannoএবং SafwanaBinteRuhul (Aryana)।
বিগত ১৭ বছর যাবত কার্যক্রম পরিচালনার পরে অনেকদিনের পরিকল্পিত এই অনুষ্ঠানটি সফলভাবে আয়োজন করতে পেরে কিডস্ এণ্ড মমস্ কর্তৃপক্ষও অত্যন্ত আনন্দিত এবং কৃতজ্ঞ। বিজয়ী ১১ বাচ্চা, তাদের বাবা-মা, দেশের প্রথম সারির মিডিয়া এবং কিডস্ এণ্ড মমস্ কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষ সবাইকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান কিডস এন্ড মমস-কর্তৃপক্ষ।
অনুষ্ঠানে বর্ণিল পাপেট শো প্রদর্শন করা হয় এবং ডিনারের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি উত্তরা দিয়াবাড়িস্থ ফ্যান্টাসি আইল্যান্ডে ১২ মে, ২০১৮ তারিখে অনুষ্ঠিত হয়।

Exit mobile version