TechJano

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপে বুঁদ প্রযুক্তি ও ফ্যাশন বিশ্ব

সম্প্রতি, দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং বৈশ্বিকভাবে গ্যালাক্সি জেড ফ্লিপ স্মার্ট ডিভাইস উন্মোচনের মাধ্যমে স্মার্টফোন ক্যাটাগরিতে নতুন আরেকটি ভাঁজযোগ্য (ফোল্ডেবল) ফোন যুক্ত করেছে। ইতিমধ্যে, স্যামসাংয়ের নতুন এই ডিভাইসটি প্রযুক্তিপ্রেমীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। স্মার্টফোনপ্রেমীদের কেউ কেউ বলছেন, ভাঁজযোগ্য স্মার্টফোনগুলোর মধ্যে গ্যালাক্সি জেড ফ্লিপই সেরা। নতুন এই ডিভাইসটিতে সেরার তকমা কিন্তু এমনিতেই লাগেনি! ফোনটির নান্দনিক নকশা, মনোরম ডিসপ্লে ও উদ্ভাবনী ফিচারই ডিভাইসটিকে বৈশিষ্ট্যমণ্ডিত করেছে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসটিতে ৬.৭ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড প্যানেলের ইনফিনিটি ফ্লেস্ক ডিসপ্লে রয়েছে। ডিসপ্লের স্ক্রিনের অ্যাসপেক্ট রেশিও ২১.৯:৯। ডিভাইসটির পেছনের দিকে অর্থাৎ ভাঁজযোগ্য অবস্থায় সামনের দিকে ১.১ ইঞ্চির সুপার অ্যামোলেড টাচস্ক্রিন ডিসপ্লে আছে। ছবি তোলার জন্য গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসে ১২ মেগাপিক্সেলের ডুয়াল পিক্সেল সেন্সর ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে। ডিভাইসটির পেছনে ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা আছে। ডিভাইসটির ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ১০ মেগাপিক্সেলের ডুয়াল পিক্সেল সেন্সর। গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটিতে রয়েছে ৮জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসে ৩,৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা রয়েছে। ব্যাটারি ধ্রুত গতিতে চার্জ করার জন্য রয়েছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এছাড়াও, ফোনটিতে রয়েছে ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওয়ান ইউআই ২ ব্যবহার করা হয়েছে। নতুন এই ডিভাইসটিতে ক্যাপাসিটিভ সেন্সর ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, অ্যাক্সিলারোমিটার, ব্যারোমিটার, জায়রো সেন্সর, জিয়োম্যাগনেটিক সেন্সর, হল সেন্সর (ডিজিটাল, অ্যানালগ), প্রক্সিমিটি সেন্সর ও আরজিবি লাইট সেন্সর রয়েছে। ফোনটির ভাঁজ করার প্রযুক্তিও আরও বেশি উন্নত হয়েছে। নতুন এই ফোনটির হাইডওয়ে হিঞ্জ সিস্টেম স্যামসাংয়ের নতুন সুইপার প্রযুক্তিকে একত্র করেছে। ধুলা ও ময়লা দূর করার জন্য মাইক্রো-হাইট-কাটিং প্রযুক্তির নাইলন ফাইবার ব্যবহার করা হয়েছে।

ফ্যাশন সচেতনদের জন্য গ্যালাক্সি জেড ফ্লিপ লন্ডন, প্যারিস, মিলান ও নিউইয়র্ক ফ্যাশন উইকেও প্রদর্শন করা হয় এবং সেখানে অতিথিদের মাঝে অভাবনীয় সাড়া ফেলে অভিনব এ স্মার্টফোনটি। মিলান ফ্যাশন উইকে পপ আপ স্টোর লঞ্চে গেস্ট অব অনার ছিলো স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ। উদ্ভাবনী ও স্টাইলিশ এ ফোনটি যুক্তরাষ্ট্র ও কোরিয়া সহ বিশ্বের নির্দিষ্ট কিছু বাজারে অবমুক্ত করা হয় গত ১৪ ফেব্রুয়ারি ।

জানা গেছে, বাংলাদেশের বাজারেও ক্রেতাদের জন্য স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ নিয়ে আসবে স্যামসাং বাংলাদেশ।  ভারত ও চীনে প্রি-বুকিংয়ে  ব্যাপক সাড়া ফেলেছে স্যামসাংয়ের নতুন এই ফোল্ডিং ফোন। আশা করা যাচ্ছে, বাংলাদেশের স্মার্টফোনপ্রেমীদের মাঝেও ব্যাপক সাড়া ফেলবে নতুন এই ডিভাইসটি। তো পাঠক, বাজারে আসা মাত্রই স্যামসাংয়ের নতুন এই ফোনটি লুফে নিয়ে সঙ্গী হোন স্যামসাংয়ের এই উদ্ভাবনী আগ্রযাত্রায়।

Exit mobile version