TechJano

হুয়াওয়ের কোন ফোন বিক্রি হয় বেশি?

ফোন বিক্রিতে রেকর্ড গড়েছে হুয়াওয়ে। এ বছর সারা বিশ্বে ১০ কোটি ইউনিট ফোন বিক্রি করেছে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। কিন্তু আপনি কি জানতে চান, হুয়াওয়ের কোন ফোন বেশি বিক্রি হয়? বুধবার নোভা ৩ এর উন্মোচন অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির মোবাইল সেগমেন্টের প্রধান রিচার্ড ইউ চেংডং চমৎকার কিছু তথ্য জানান।

তিনি বলেন, এখন পর্যন্ত এত কম সময়ের মধ্যে নিজেদের লক্ষ্যমাত্রা অর্জনের নজির হুয়াওয়ের এটাই প্রথম। গত বছর প্রতিষ্ঠানটি ১০ কোটি ফোন বিক্রির লক্ষ্যমাত্রা অর্জন করে সেপ্টেম্বর মাসে। তার আগের বছর তারা ১০ কোটি ফোন বিক্রির মাইলফলকে পৌঁছায় অক্টোবর মাসে। ২০১৫ সালে তাদের এ লক্ষ্যমাত্রা অর্জিত হয় ডিসেম্বরে।চলতি বছর জুলাই মাসেই লক্ষ্যমাত্রা অর্জিত হওয়ায় আগের সব রেকর্ড এবার ভেঙে যাবে বলে আশা করছেন রিচার্ড ইউ চেংডং। তিনি বলেন, আশা করছি ডিসেম্বরের ৩১ তারিখের মধ্যে ২০ কোটি মোবাইল বিক্রি করবে হুয়াওয়ে।

শুধু পি২০ ও পি২০ প্রো মিলেই বিক্রির পরিমাণ দাঁড়িয়েছে ৬ কোটি। আগামী কয়েক মাসের মধ্যেই বাজারে আসবে ম্যাট ২০। এ কারণেই সবচেয়ে সফল বছর পার করার স্বপ্ন দেখছে প্রতিষ্ঠানটি। ৭ বছর আগের তুলনায় হুয়াওয়ের বিক্রি ৫১ গুণ বেশি বৃদ্ধি পেয়েছে। বাজার দখলের দৌঁড়ে হুয়াওয়ের অবস্থান এখন তিনে। সবচেয়ে বেশি ফোন বিক্রি করে প্রথম স্থানে আছে স্যামসাং। এরপরেই রয়েছে অ্যাপল।

তাহলে কি বুঝলেন? এ বছর হুয়াওয়ের সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন হচ্ছে পি সিরিজের স্মার্টফোন।

Exit mobile version