TechJano

হুয়াওয়ের নোভা ৭ সিরিজের তিন ফোন উন্মোচন

চীনভিত্তিক হুয়াওয়ে নোভা ৭ সিরিজের নতুন তিন স্মার্টফোন উন্মোচন করেছে। ফাইভজি সমর্থিত এ ডিভাইসগুলো হলো—হুয়াওয়ে নোভা ৭ প্রো ফাইভজি, নোভা ৭ এসই ফাইভজি ও নোভা ৭ ফাইভজি। তিনটি ডিভাইসেই কোয়াড রিয়ার ক্যামেরা রাখা হয়েছে। প্রত্যেক ফোনে পৃথক ফিচার ব্যবহার করা হয়েছে। হুয়াওয়ে নোভা ৭ প্রো ফাইভজি ডিভাইসটিতে ডুয়াল সেলফি ক্যামেরা ব্যবহার করা হলেও বাকি দুটি ডিভাইসে একটি করে সেলফি ক্যামেরা রয়েছে। খবর গ্যাজেটস নাউ।

আপাতত নোভা সিরিজের নতুন তিন ফোন চীনের বাজারে উন্মোচন করা হয়েছে। ৮ গিগাবাইট র্যামের নোভা ৭ প্রো ফাইভজির ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সংস্করণের মূল্য ধরা হয়েছে ৩ হাজার ৬৯৯ চাইনিজ ইউয়ান। ডিভাইসটির ২৫৬ গিগাবাইট র্যাম সংস্করণের দাম ৪ হাজার ৯৯ ইউয়ান। ডিভাইসটি চারটি রঙে বাজারে পাওয়া যাবে। হুয়াওয়ে নোভা ৭ এসই ফাইভজি ও নোভা ৭ ফাইভজির দাম ধরা হয়েছে যথাক্রমে ২ হাজার ৩৯৯ ইউয়ান ও ২ হাজার ৯৯৯ ইউয়ান। আগামী ২৮ এপ্রিল থেকে চীনে ডিভাইসটির বিক্রি শুরু হবে।

হুয়াওয়ে নোভা ৭ প্রো ফাইভজি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি প্রতিষ্ঠানটির ইএমইউআই ১০.১-এ চলবে। ডিভাইসটিতে ৬ দশমিক ৫৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওএলইডি ডিসপ্লে রয়েছে। এতে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯৮৫ ফাইভজি প্রসেসর চিপ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির রিয়ার প্যানেলে চারটি ক্যামেরা রয়েছে।

এর প্রাইমারি ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেল সেন্সরের সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। এ ক্যামেরায় ৫এক্স অপটিক্যাল জুম, ১০এক্স হাইব্রিড জুম ও ৫০এক্স ডিজিটাল জুম সুবিধা থাকছে। এছাড়া রয়েছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি তোলার জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা।

ডিভাইসটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে, যা ৪০ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। কানেক্টিভিটির জন্য রয়েছে ফাইভজি, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট। ডিভাইসটির ওজন ১৭৬ গ্রাম।

অন্যদিকে নোভা ৭ ফাইভজিতে ৬ দশমিক ৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওএলইডি ডিসপ্লে রয়েছে। ডিভাইসটিতেও কিরিন ৯৮৫ ফাইভজি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর রিয়ার ক্যামেরায় ৩এক্স অপটিক্যাল জুম, ৫এক্স হাইব্রিড জুম ও ২০এক্স ডিজিটাল জুম সুবিধা থাকছে। সেলফি তোলার জন্য ডিভাইসটিতে রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। ডিভাইসটির ওজন ১৮০ গ্রাম।

হুয়াওয়ে নোভা ৭ এসই ফাইভজিতে ৬ দশমিক ৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিভাইসটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কিরিন ৮২০ চিপসেট। এতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ডিভাইসের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ডিভাইসটির ওজন ১৮৯ গ্রাম।

Exit mobile version