TechJano

হুয়াওয়ে পি২০ প্রো কি চমৎকার ফোন, ৬৮ মেগাপিক্সেল ক্যামেরাসহ কি আছে দেখুন (ভিডিওসহ)

২৭ মার্চ সারাবিশ্বের মতো বাংলাদেশেও উন্মুক্ত হল হুয়াওয়ে পি২০ প্রো। কি চমৎকার আর লোভনীয় ফোন এটি! নানা গুঞ্জনের পরে অবশেষে উন্মোচন হল হুয়াওয়ের ফ্ল্যাগশিপ ফোন পি ২০ প্রো।বর্তমানে বাজারে থাকা ফোনগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী ক্যামেরা ব্যবহার করা হয়েছে ডিভাইসটিতে। ফোনটির পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে এতে রয়েছে ‘নচ’ ডিসপ্লে। ফোনটির ব্যাক প্যানেলে রয়েছে লাইকার তিনটি ক্যামেরা। যার মধ্যে প্রথমে রয়েছে ৪০ মেগাপিক্সেল ক্যামেরা, যা এফ/১.৮ ও ১/১.৭ অ্যাপাচার সমৃদ্ধ। মাঝে রয়েছে এফ/১.৬ অ্যাপাচারের ২০মেগাপিক্সেল ক্যামেরা। সর্বশেষ রয়েছে এফ/২.৪ অ্যাপাচারের ৮ মেগাপিক্সেল ক্যামেরা।সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.০ অ্যাপাচার সমৃদ্ধ ২৪ মেগাপিক্সেল ক্যামেরা। যা দিয়ে এইচডি ভিডিও রেকর্ড করা যাবে।


ফোনটির ডিসপ্লের মধ্যে ও পেছনে দু জায়গায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আছে উন্নত ফেস আনলক।
আইফোন ১০ এর চেয়ে দ্রুত ওয়্যারলেস চার্জিং সুবিধা আছে এতে। বলা হচ্ছে, এটিই বর্তমানে সেরা ক্যামেরার ফোন ।এতে রয়েছে অক্টা কোর হাইসিলিকন কিরিন ৯৭০ চিপসেটের প্রসেসর। গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে মালি জি৭২ এমপি১২। ৬ গিগাবইট র‍্যামের পাশাপাশি মিলবে ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ডও ব্যবহার করা যাবে। ৬.২ ইঞ্চি ডিসপ্লের সৃমদ্ধ ফোনটির রেজুলেশন হলো ১০৮০*২২৪৪ পিক্সেল। এতে ওয়াইফাই, এফএম রেডিও, জিপিএস ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকলে নেই ৩.৫ হেডফোন জ্যাক। ফাস্ট চার্জিং সুবিধাযুক্ত ফোনটি রয়েছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।
শিগগিরই বাংলাদেশের বাজারে এর দাম ঘোষণা করবে হুয়াওয়ে।
এর মধ্যে পোরশে ডিজাইনের লাল রঙের যে মেট সিরিজ উন্মুক্ত করছে তা দেখলে জিবে জল আর হাত খুশখুশ করবেই কিন্তু দাম ২০০০ ইউরোর কাছাকাছি।

Exit mobile version