TechJano

হোয়াটসঅ্যাপে ম্যাসেজ ফরওয়ার্ডে সাবধান, আসছে নতুন ফিচার

নতুন বছরের শুরুতেই একাধিক বদল এনে চমকে দিয়েছিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ফরওয়ার্ড ম্যাসেজ ফিচারও তার মধ্যে একটি। আমরা অনেকেই মাঝে মাঝে ম্যাসেজ পেয়েই ফরোয়ার্ড করে দিই বিশেষ কিছু না ভেবেই। অনেকে আবার ভাবেন যে যিনি পাঠালেন, এটি তারই লেখা হয়ত। অনেকে আবার অন্যের লেখা কবিতাও ফরোয়ার্ড করে দেন নিজের লেখা বলে। এবার কিন্তু সাবধান। এবার কোন ম্যাসেজটি ফরওয়ার্ড করে পাঠানো হয়েছে তা জানতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা।

ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এবার থেকে কোনও ম্যাসেজ ফরওয়ার্ড করা হলে একটি নির্দিষ্ট ‘মার্ক’ ‌‌‌‌থাকবে মেসেজটিতে। ফলে যিনি ম্যাসেজটি পাবেন, তিনি সহজেই বুঝতে পেরে যাবেন ফরওয়ার্ড করা হয়েছে মেসেজটি। ফিচারটি এখনো পরীক্ষামূলক অবস্থায় রয়েছে বলে নিশ্চিত করেছে ডাব্লুএবিএটাইনফো। এটি একটি টুইটার অ্যাকাউন্ট, যা হোয়াটসঅ্যাপের প্রতিটি ফিচার সংযোজনের খবর প্রকাশ করে।

ম্যাসেজ সিলেক্ট করে ফরওয়ার্ড বাটনে ক্লিক করলে যাকে ম্যাসেজটি পাঠানো হচ্ছে তার চ্যাটবক্সে ফরওয়ার্ড শব্দটি লেখা থাকবে। ফরওয়ার্ড করে একই ম্যাসেজ অসংখ্য ব্যবহারকারীকে পাঠানো যায়। তাই ফরওয়ার্ড করার মাধ্যমে স্প্যাম ম্যাসেজ ছড়ানো সহজ। নতুন ফিচারটি যুক্ত হলে ব্যবহারকারীরা সহজেই স্প্যাম ম্যাসেজগুলো শনাক্ত করতে পারবেন। তবে কোনো ম্যাসেজ কপি পেস্ট করলে ফরওয়ার্ড শব্দটি দেখানো হবে না।আপাতত বেটা সংস্করণটি অ্যান্ড্রয়েডের ২.১৮.১৭৯ সংস্করণেই পাওয়া যাচ্ছে। অচিরেই সব অপারেটিং সিস্টেমের জন্যই ফিচারটি উন্মুক্ত করা হবে।

Exit mobile version