TechJano

৪২ মেগাপিক্সেলের ডিএসএলআর নকিয়া ফোন!

অধিক মেগাপিক্সেলের একটি ফ্লাগশিপ ফোন আনছে নকিয়া। যাতে ডিএসএলআর ক্যামেরার মত সুবিধা পাওয়া যাবে। ৪২ মেগাপিক্সেল ক্যামেরা সমৃদ্ধ ফোন আনছে এইচএমডি গ্লোবালের মালিকানাধীন প্রতিষ্ঠান নকিয়া। ফোনটির মডেল অ্যারন ২০১৮। এই ফোনে কোয়ালকমের শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট ব্যবহৃত হচ্ছে।

হাইএন্ড সিরিজের এই নকিয়া ফোনে ৬ ইঞ্চির ক্যাপসিটিভ টাচস্ক্রিন ডিসপ্লে সংযোজন করা হয়েছে। এতে ফুল এইচডি এবং ফোরকে রেজুলেশন পাওয়া যাবে। ডিসপ্লের পিক্সেল ১৪৪০x২৯৬০। এর অ্যাসপেক্ট রেশিও ১৮:৯।

ফোনটিতে কোয়ালমের সর্বাধুনিক প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ মডেলের প্রসেসর ব্যবহৃত হয়েছে। এই মডেলের প্রসেসর হাইএন্ড সিরিজের ফোনে ব্যবহৃত হয়। নকিয়ার এই ফোন গেমস খেলা, উচ্চ রেজুলেশনের ভিডিও দেখা এবং দ্রুত গতির কার্য সম্পাদনের জন্য তৈরি করা হয়েছে। এতে থাকছে ৮ জিবি র‌্যাম। রম থাকছে ১২৮ জিবি। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

অ্যানড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে ৭০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফলে ফোনটি এক চার্জে টানা দুইদিন চলবে। এতে কুইক চার্জ প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। ছবির জন্য আছে ৪২ মেগাপিক্সেলের রিয়ার শুটার। সেলফি ক্যামেরা ২৭ মেগাপিক্সেলের। ডিএসএলআর ক্যামেরার মতই এতে বিভিন্ন প্রফেশনাল ফিচার রয়েছে। বছর শেষে ৯৫০ ডলারে ফোনটি পাওয়া যাবে।

Exit mobile version