TechJano

অক্সিজেন এক্সপ্রেসে ভারত থেকে বাংলাদেশে এলো ২০০ মেট্রিক টন অক্সিজেন

সম্প্রতি দেশে কোভিড-১৯ সংক্রমণের হার বেড়ে যাওয়ায় মেডিকেল অক্সিজেনের যে বাড়তি চাহিদা তৈরি হয়েছে তা মেটাতে লিন্ডে বাংলাদেশ আজ ভারত থেকে রেলপথে ২০০ মেট্রিক টন মেডিকেল অক্সিজেন আমদানি করেছে। এই ধরণের বিশেষ উদ্যোগ এটিই সর্বপ্রথম। ১০ টি আইএসও ট্যাংকার নিয়ে অক্সিজেন এক্সপ্রেসটি ভারতের জামশেদপুর/জমশেদপুর থেকে যাত্রা শুরু করে এবং বেনাপোল হয়ে বঙ্গবন্ধু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়।
লিন্ডে বাংলাদেশের একজন মুখপাত্র বলেন, “লিন্ডে ইন্ডিয়া অক্সিজেন এক্সপ্রেস প্রকল্পটি/উদ্যোগটি নিয়ে ভারত সরকারের সাথে কাজ করে আসছিল। আর বাংলাদেশে ক্রমবর্ধমান অক্সিজেন সংকটের জন্য এটি গ্রহণ করতে পেরে আমরাও আনন্দিত। আমদানিকৃত মেডিকেল অক্সিজেন ভারতে অবস্থিত লিন্ডে ইন্ডিয়ার প্ল্যান্টস থেকে সংগ্রহ করা হয়েছে এবং সারাদেশে অবস্থিত কোভিড-১৯ চিকিৎসায় নিবেদিত হাসপাতালগুলোয় এটি বিতরণ করা হবে।”
দেশে অক্সিজেনের চাহিদা মেটাতে লিন্ডে ইন্ডিয়া, ভারত সরকার ও বাংলাদেশ সরকারের সক্রিয় সহায়তায় ভারত থেকে রেলপথে মেডিকেল অক্সিজেন আমদানি অব্যাহত রাখতে চায় লিন্ডে বাংলাদেশ। এই সপ্তাহের শুরুতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে উদ্বোধন করা মেডিকেল অক্সিজেন বুথসহ বর্তমান কোভিড-১৯ সংকট মোকাবেলায় লিন্ডে বাংলাদেশ-এর নেয়া বিভিন্ন উদ্যোগের মধ্যে এটি একটি।

Exit mobile version