TechJano

অগ্নি দুর্ঘটনা রোধে সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন

গত ১২ সেপ্টেম্বর, ২০২৪ তারিখ প্রতিবছরের ধারাবাহিকতায় এই বছরও অগ্নি দুর্ঘটনা রোধে দেশের বিপিও প্রতিষ্ঠানগুলোর মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে বিপিও/আউটসোর্সিং শিল্পের বাণিজ্য সংস্থা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে ।

প্রশিক্ষণ কার্যক্রমটি অনলাইন মাধ্যমে পরিচালনা করেন ফায়ার এন্ড সেফটি ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা অংশীদার ফয়সাল আহমেদ ।

অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে করণীয় এবং প্রাকৃতিক অথবা মানবসৃষ্ট অগ্নি দুর্ঘটনার সময় বিচলিত না হয়ে তাৎক্ষণিক মোকাবেলায় কিভাবে ক্ষয়ক্ষতি পরিমাণ কমানো সম্ভব এ ব্যাপারে সচেতনতা বাড়ানো ছিল প্রশিক্ষণের অন্যতম উদ্দেশ্য ।

“Crucial Factors of the Fire” শীর্ষক কর্মশালাটি প্রায় ৫৭ টি সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধির অংশগ্রহণে পরিচালিত হয়, যার মাধ্যমে তারা নিজেদের প্রতিষ্ঠানের অগ্নি নির্বাপণ ব্যবস্থার ধরন, কর্মীদের সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ এবং বিভিন্ন অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার সম্বন্ধেও জানতে পারেন ।

এসময় বাক্কো কার্যনির্বাহী কমিটির অর্থ সম্পাদক মোঃ আমিনুল হক উপস্থিত ছিলেন । এছাড়াও উপস্থিত ছিলেন বাক্কো সচিবালয়ের নির্বাহী পরিচালক লে. কর্নেল (অবঃ) মো. মাহতাবুল হক, পিএসসি এবং নির্বাহী সমন্বয়ক মোঃ সেলিম সরকার ।

 

Exit mobile version