TechJano

অনরের ম্যাজিকবুক ভি১৪ উইন্ডোজ ১১ নিয়ে

বিশ্বের প্রথম হিসেবে বিল্ট ইন উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমসহ নতুন ল্যাপটপ নিয়ে এসেছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান অনর। ম্যাজিকবুক ভি১৪ ছাড়াও এ সিরিজে আরো কিছু ল্যাপটপ এনেছে প্রতিষ্ঠানটি।

অনর ম্যাজিকবুক ভি১৪ ল্যাপটপে ১৪ দশমিক ২ ইঞ্চির এলটিপিএস এলসিডি ডিসপ্লে প্রদান করা হয়েছে। এর স্ক্রিন রেজল্যুশন ২.৫কে, আসপেক্ট রেশিও ৩:২ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ল্যাপটপটি শতভাগ এসআরজিবি কালার গ্যামট সুবিধা প্রদান করে। এর সর্বোচ্চ উজ্জ্বলতা ৪০০ নিটস পিক।

মজার বিষয় হলো, এ ল্যাপটপে আইএসপি চিপসহ ৫ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা প্রদান করা হয়েছে। ভিডিও কলিংয়ের কোয়ালিটি বাড়াতে এ চিপ প্রদান করা হয়েছে। ল্যাপটপে চারটি স্পিকার ও চারটি মাইক্রোফোন দেয়া হয়েছে।

অনর ম্যাজিকবুক ভি১৪ ল্যাপটপে ইন্টেলের কোর আই ফাইভ ১১৩২এইচ প্রসেসর এবং টপ মডেলে কোর আই সেভেন ১১৩৯০ এইচ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিকস প্রসেসিং ইউনিট হিসেবে এ ল্যাপটপে এনভিডিয়া এমএক্স৪৫০ জিপিইউ দেয়া হয়েছে। ল্যাপটপটিতে ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এনভিএমই স্টোরেজ প্রদান করা হয়েছে।

তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য ল্যাপটপে ডুয়াল ফ্যান ও ডুয়াল হিট পাইপ দেয়া হয়েছে। পাওয়ার বাটনের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। প্রতিষ্ঠানটির দাবি মাত্র শূন্য দশমিক ৭ সেকেন্ডে ল্যাপটপ আনলক করা যাবে। অনর ম্যাজিকবুক ভি১৪-এ যে কিবোর্ড রয়েছে, সেটিতে ১ দশমিক ৫ মিলিমিটারের কিস্ট্রোক রয়েছে এবং এর কিক্যাপগুলোয় চামড়ার জন্য উপকারী রেসিনের কোটিং প্রদান করা হয়েছে। এ কোটিংয়ের কারণে কিবোর্ড সহজে ময়লা হবে না।

বাজারে বিভিন্ন ভ্যারিয়েন্টে এ ল্যাপটপ পাওয়া যাচ্ছে। এর বেজ মডেলে ইন্টেল কোর আই ফাইভ ১১৩২এইচ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এর মূল্য ৯৫৯ ডলার। স্টার গ্রে ও গ্লাসিয়াল সিলভার এ দুই রঙে ল্যাপটপটি পাওয়া যাবে। কোর আই ফাইভ ১১৩২এইচ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম, ৫১২ জিবি স্টোরেজ এবং এনভিডিয়া এমএক্স৪৫০ জিপিইউ ভ্যারিয়েন্টের মূল্য ১ হাজার ৮২ ডলার। কোর আই সেভেন ১১৩৯০এইচ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম, ৫১২ জিবি স্টোরেজ ও এনভিডিয়া৪৫০ জিপিইউ ভ্যারিয়েন্টের মূল্য ১ হাজার ২৩৭ ডলার।

Exit mobile version