টিপস ও টিউটোরিয়াল

অনলাইনে বাণিজ্য মেলার টিকিট কাটবেন যেভাবে

By Baadshah

January 09, 2019

রাজধানীর শেরেবাংলা নগরে বুধবার থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)। নগর জীবনে একটু আনন্দ খুঁজে পেতে এবং নিত‍্য নতুন পণ‍্য কিনতে অনেকেই ভিড় করেন মাসব‍্যাপী এই মেলায়। তবে মেলায় ঢোকার আগে টিকেট কিনতে গিয়ে পড়তে হয় বিড়ম্বনায়। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকেট কাটার ঝামেলা থেকে মুক্তি দিতে এবার রয়েছে ডিজিটাল ব্যবস্থা ।এখন থেকে অনলাইনেই কেনা যাবে মেলার টিকেট। অনলাইনে বাণিজ্য মেলার টিকেট কিনতে প্রথমে এই ঠিকানা যেতে হবে। http://ticket.e-ditf.com/

তারপর কয়টি টিকেট লাগবে তা নির্বাচন করতে হবে। প্রাপ্ত বয়স্কদের জন‍্য টিকেটের মূল‍্য ৩০ টাকা এবং শিশুদের জন্য ২০ টাকা । তারপর ‘next step’ বাটনে ক্লিক করে দর্শনার্থীর নাম ও ফোন নম্বর দিতে হবে। এরপর আবার ‘next step’ বাটনে ক্লিক করতে হবে। এতে বিকাশ ও অনলাইন কার্ডে পেমেন্টের অপশন দেখা যাবে। সেখান থেকে আপনি যে মাধ‍্যমে অর্থ পরিশোধ করতে চান তা নির্ধারণ করে অর্থ জমা দিতে হবে। ফিরতি এসএমএসে আপনার নম্বরে টিকেট কেনার কনফার্মেশন চলে আসবে।রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) আয়োজিত এই মেলা চলবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, খাবারের দোকানসহ মেলায় মোট ৬০৫টি স্টল থাকবে, যার ৩৫টি বিদেশি।এবার বসবে মেলার ২৪তম আসর। ১৯৯৫ সাল থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের সহায়তায় ইপিবি এই মেলা আয়োজন করে আসছে।