TechJano

অনলাইন উদ্যোক্তাদের জন্য ই-লোন মেলা, হাজারের বেশি আবেদন

ই-লোন মেলায় ঋণ পেতে হাজারের বেশি অনলাইন উদ্যোক্তা আবেদন করেছে। এসব আবেদন থেকে বাছাই করে অনলাইনে উদ্যোক্তা হতে ঋণ দেবে এফ-কমার্সের দেশের জনপ্রিয় প্লাটফর্ম শপআপ। শুক্রবার রাজধানীর মাইডাস সেন্টারে শুরু হয়েছে দুই দিনের শপআপ-ইক্যাব ই-লোন মেলা।

ই-লোন অ্যাপের মাধ্যমে প্রথমবারের মতো ৫০ হাজার টাকা ই-লোন নিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ই -কমার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশের সাবেক সভাপতি ও সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ। ই-লোন মেলার মূল উদ্দেশ্য অনলাইন ক্ষুদ্র উদ্যোক্তাদের আর্থিক স্বাবলম্বী হতে সহায়তা করা, লোন পাওয়ার জন্য দরকারি তথ্যাদি ও ডকুমেন্ট সম্পর্কে সচেতন করা এবং তাদের ব্যবসা বৃদ্ধির জন্য আর্থিক ব্যবস্থাপনার প্রয়োজনীতা বোঝানো।

প্রথম দিনের আয়োজনে ই-লোনের জন্য আবেদনের পাশাপাশি ছিল সরাসরি ই-লোন টিমের সঙ্গে কথা বলার সুযোগ।রাজিব আহমেদ তার বক্তব্যে ক্ষুদ্র উদ্যোগে ঋণের প্রয়োজনীয়তা এবং সময় মতো তা পরিশোধের গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন। পরে ক্ষুদ্র উদ্যোগেও সঠিক একাউন্টিং এর রিপোর্টিং এবং ধরণ নিয়ে কর্মশালা করান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক সাইমুম হোসেন।

আজ শনিবার এর শেষ দিনে অনলাইন উদ্যোগের জন্য ইনভেস্টমেন্ট তোলা এবং সেটাকে কাজে লাগানো নিয়ে কথা বলবেন আজকেরডিলের সিইও ফাহিম মাসরুর। অনলাইন বিজনেসের ওয়ার্কিং ক্যাপিটাল ম্যানেজমেন্ট নিয়ে কথা বলবেন পিকাবুডটকমের সাবেক সিইও শাহরিয়ার সাত্তার। মহিলাদের ক্ষমতায়নে অনলাইন কমার্সের অবদান নিয়ে কথা বলবেন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার তিনকার জান্নাত মীম।

Exit mobile version