TechJano

অনলাইন বুটক্যাম্প শুরু স্টার্টআপদের নিয়ে

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২১ এর নির্বাচিত ৬৫ জন স্টার্টআপকে নিয়ে অনলাইনে ৫ দিনের ‘বুটক্যাম্প’ শুরু হয়েছে।শনিবার (১২ জুন) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে আইসিটি বিভাগের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্লের উদ্যোগে বুটক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। চলবে ১৬ জুন পর্যন্ত।

প্রতিমন্ত্রী বলেন, বুটক্যাম্পে অংশগ্রহণকারী স্টার্টআপরাই যথাযথ নার্সিং ও ইনকিউবেশন গ্রহণের মাধ্যমে তাদের স্বপ্নপূরণ করে নিজেদের আত্মনির্ভরশীল এবং বিশ্বে বাংলাদেশকে একটি মর্যাদাশীল দেশে পরিণত করবে।

তিনি জানান, তরুণ উদ্যোক্তা ও উদ্ভাবকদের সহযোগিতায় স্টার্টআপ কালচার ও এন্টারপ্রিনিয়ার সাপ্লাই-চেইন গড়ে তুলে আইসিটি বিভাগ ৩৯টি হাইটেক পার্ক, ৬৪টি শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার, ঢাকার কারওয়ান বাজারে ইনোভেশন সেন্টার স্থাপনসহ সার্বিক সহযোগিতা দেয়ার জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

তিনি নবীন উদ্যোক্তাদের ছোট পরিসরে বড় স্বপ্ন নিয়ে কাজ শুরু করে লক্ষ্যে পৌঁছাতে দ্রুত গতিতে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। তিনি বলেন, থিংক বিগ, স্টার্ট স্মল, মুভ ফাস্ট।

বুটক্যাম্পে প্রত্যেক উদ্যোক্তাকেই নীরবে নজরে রাখা হবে জানিয়ে প্রতিমন্ত্রী সবাইকে ইনোভেশনে সতর্কতা ও মনযোগের সঙ্গে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, এই ৬৫ জন সাটার্টআপ আমাদের আগামী দিনের বাংলাদেশের অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে যুক্ত ছিলেন- স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিনা এফ জাবিন, আইডিয়া প্রকল্পের পরিচালক আব্দুর রাকিব প্রমুখ।

Exit mobile version