TechJano

অনুদানের অঙ্গীকার ইনটেলের করোনাভাইরাসে

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে অ্যাপল এবং ফেইসবুকের মতো এবার ১০ লাখের বেশি সুরক্ষা উপাদান অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে ইনটেল।চিপ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটির কারখানার মজুদ এবং জরুরী সরবরাহ থেকে এই অনুদান দেওয়া হবে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইনটেলের বৈশ্বিক জনসংযোগ পরিচালক টড ব্র্যাডি বলেন, “ব্যক্তিগত নিরাপত্তা উপাদানের জন্য আমরা বাড়তি সূত্র খুঁজতে থাকবো, যাতে আমরা অঙ্গীকার মতো যত দ্রুত সম্ভব দশ লাখের বেশি উপাদান সরবরাহ করতে পারি।” ডিসেম্বরের শেষদিকে চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন লাখ ৭৭ হাজার ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা পেরিয়েছে ১৬ হাজার।

ইনটেলের পক্ষ থেকে আরও বলা হয়, জানুয়ারি মাসে ইন্টারন্যাশনাল রেড ক্রসের করোনাভাইরাস তহবিলে ১০ লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি ২০ লাখ মাস্ক অনুদান দিয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। শনিবার এই উদ্যোগের প্রশংসা করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠান যাদের মাস্ক রয়েছে তাদেরকেও এগুলো দান করার আহ্বান জানিয়েছেন তিনি। শনিবার হোয়াইট হাউসে করোনাভাইরাস ব্রিফিংয়ে পেন্স বলেন, “আপনার কাছে ১০০টি থাকুক আর ১০ হাজার থাকুক, সেগুলো একত্রিত করে স্থানীয় হাসপাতালে নিয়ে আসুন।”

Exit mobile version