TechJano

অপো আর ১৭ প্রো রিভিউ : দুর্দান্ত পারফরমেন্সের আরেক নাম অপো আর১৭ প্রো

দেশের বাজারে অপো ব্র্যান্ডটি বেশ আলোড়ন সৃষ্টি করেছে। সম্প্রতি বাজারে হ্যান্ডসেটগুলোর মধ্যে অপো-এর ফ্ল্যাগশিপ ডিভাইস আর১৭ প্রো বেশ জনপ্রিয়তা পেয়েছে। এর অবিশ্বাস্য ক্যামেরা আর দুর্দান্ত পারফরমেন্সের সাথে শক্তিশালী ব্যাটারির সমন্বয় বাজারের দারুণ সাড়া ফেলেছে
ডিসপ্লে
অসাধারণ প্রযুক্তিগত উদ্ভাবনসমৃদ্ধ আর১৭ প্রো-তে রয়েছে ওয়াটার ড্রপ স্ক্রিন সম্পন্ন ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। ওয়াটারড্রপের মূলভাব দ্বারা অনুপ্রাণিত স্ক্রিনটি বর্তমানে বাজারের সবচেয়ে গ্রহণযোগ্য ও চমৎকার । এর বৃহৎ ডিসপ্লে গেম খেলা ও ভিডিও দেখার অভিজ্ঞতাকে আরও মনোমুগ্ধকর করে তুলবে।

হার্ডওয়্যার ও সফটওয়্যার
দ্রুততম কার্যক্ষমতার জন্য এতে রয়েছে ‘ফাস্ট লেন’প্রযুক্তি। অপো আর১৭ প্রো-তে রয়েছে শক্তিশালী এবং কার্যক্ষম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট। এই হ্যান্ডসেটটিতে আরও রয়েছে ৮ জিবি র্যাম, ১২৮ জিবি পর্যন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুযোগ। একটি অনন্য কার্যক্ষমতা নিশ্চিত করতে ফেনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৮.১ এর ভিত্তিতে কালারওএস ৫.২, যার মাধ্যমে গ্রাহকরা বিভিন্ন ফিচার ব্যবহার করে পাবেন এক অসাধারণ অভিজ্ঞতা।

দীর্ঘস্থায়ী ব্যাটারি
এই হ্যান্ডসেটে রয়েছে অপো এর লেটেস্ট প্রযুক্তি সুপার VOOC, যা স্মার্টফোন জগতের সবচেয়ে দ্রুততম চার্জিং টেকনোলজি হিসেবে পরিচত। মাত্র ৩৫ মিনিটে ০% থেকে ১০০% চার্জ সম্পন্ন করতে সক্ষম অপো’র নতুন এই প্রযুক্তি। এতে রয়েছে শক্তিশালী ৩,৭০০ মিলি অ্যাম্পিয়ার লিয়ন নন রিমুভ্যাবল ব্যাটারি। এই ব্যাটারির স্থায়িত্ব কেবল এমএএইচ বেশি হওয়ার কারণে নয়, বরং এতে যে প্রোসেসর ব্যবহার করা হয়েছে তাতে খুবই কম চার্জ খরচ হয়।

ক্যামেরা
অপো আর১৭ প্রো-তে রয়েছে দুর্দান্ত ক্যামেরা। হ্যান্ডসেটটির ক্যামেরার শক্তিশালী নাটই শট আপনাকে দেবে রাতের সৌন্দর্য উপভোগের দারুণ এক সুযোগ। এফ১.৫-এফ২.৪ স্মার্ট অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন (ওআইএস) ফিচার অন্ধকারেও উজ্জ্বল ছবি নিশ্চিত করে। আর১৭ প্রো-এর ২৪ মিলিয়ন ফটোসেনসিটিভ ইউনিট, ১.৪ ইউএম পিক্সেল-এর বিশাল সাইজ এবং ১/২.৫৫ ফটোসেনসটিভি এরিয়া স্বল্প আলোতে ঝকঝকে ছবির নিশ্চয়তা দেয়।


দাম ও প্রাপ্যতা
অপো আর১৭ প্রো বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ৬৯,৯৯০ টাকায়। ফোনটি আপনার পছন্দের রঙে অপো-এর সকল আউটলেটে পাওয়া যাচ্ছে।
অপো আর১৭ প্রো- কী এর ফিচার:
স্ক্রিন সাইজ : ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে+ ওয়াটারড্রপ স্ক্রিন
রিয়ার ক্যামেরা : ১২ মেগাপিক্সেল ও ২০ মেগাপিক্সেল, স্মার্ট অ্যাপারচার এফ/১.৫-২.৪
ফ্রন্ট ক্যামেরা : ২৫ মেগাপিক্সেল আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স
অপারেটিং সিস্টেম : কালার ওএস ৫.২, এন্ড্রয়েড ৮.১
সিপিইউ : স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট
র্যাম : ৮ জিবি
স্টোরেজ : ১২৮ জিবি
ব্যাটারি : ৩৭০০এমএএইচ, নন রিমুভ্যাবল
সিম কার্ড টাইপ : ন্যানো-সিম/ ন্যানো-ইউএসআইএম, ৪জি
জিপিএস : সাপোর্টেড
কালার : র্যাডিয়েন্ট মিস্ট

Exit mobile version