TechJano

অপো এফ ৯ নিয়ে এ কেমন পাবলিক রিভিউ!

এ মাসের শুরুর বাজারে আসা অপো এফ ৯ কি সবার মন জয় করতে পারেনি।? গুগলে অপো এফ ৯ খবর সার্চ দিলে নেতিবাচক খবরটিই আগে দেখা যাচ্ছে। ডেইলিটাইমস ডটকম বলছে, বিক্রি আর গ্রাহকপ্রিয়তার দিক থেকে অপো এফ ৭ আশানুরূপ সাফল্য দেখাতে পারেনি। অপো ফাইন্ড এক্সের ছায়ায় ঢাকা পড়েছে এফ৯ এর সাফল্য। চাহিদাসম্পন্ন বাজারগুলোতে অপোর এফ ৯ ফোনটি ক্রেতাদের কাছে মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছে। এফ ৯ এ অ্যামোলেড ডিসপ্লে নেই, স্ন্যাপড্রাগন প্রসেসর নেই। মানের বিচার করার বিষয় আসছে। অপোর আশা মেটাতে পারবে তো?
বিভিন্ন মার্কেটিং চ্যানেল আর অতি বিজ্ঞাপন অপোর কৌশল দীর্ঘদিন ধরেই। অপো এফ ৯ ক্রেতারা কিভাবে নেন আর কিছুদিন পরেই সে ফল জানা যাবে।
দ্যা সেলফি এক্সপার্ট অপো বাংলাদেশের বাজারে অপো’র জনপ্রিয় এফ সিরিজের সর্বশেষ আকর্ষণ ভিওওসি ফ্ল্যাশ চার্জিং এবং গ্র্যাডিয়েন্ট কালার ডিজাইন সমৃদ্ধ এফ৯।
৪জিবি র‌্যাম সম্পন্ন এফ ৯ এর মূল্য ২৮,৯৯০ টাকা এবং ৬ জিবি র‌্যাম সম্পন্ন এফ ৯ এর মূল্য ৩১,৯৯০ টাকা। এই হ্যান্ডসেটি গ্র্যাডিয়েন্ট কালার- সানরাইজ রেড, টুয়ালাইট ব্লু এবং স্ট্যারি পার্পল রঙে দেশব্যাপি বিভিন্ন স্টোরে পাওয়া যাচ্ছে। এফ ৯ হ্যান্ডসেটটির প্রচারণায় প্রোমোশনাল ক্যাম্পেইনও চালু করেছে অপো।
ডিভাইসটিতে রয়েছে এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ ২৫ মেগাপিক্সেল সেন্সর এইচডিআর ফ্রন্ট ক্যামেরা। যার ফলে সেলফি তোলার পর মনে হবে অপো সত্যিই সেলফি এক্সপার্ট। এর এফ ১.৮ + এফ ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা দিবে একজন পোট্রেট আর্টিস্টের কার্যক্ষমতা। এফ৯ হ্যান্ডসেটটির ভিডিও মোড ১০৮০ পি, স্লো-মোশন ৭২০ পি, ১২০ এফপিএস। এর এআই বিউটি প্রযুক্তি ২.১ ব্যবহারকারীদের ৮ মিলিয়ন পর্যন্ত বিভিন্ন ধরনের পারসোনালাইজ্ড বিউটিফিকেশন ইফেক্ট দিতে পারে, যার ফলে ব্যবহারকারীরা সেলফিতেও পাবেন জীবন্ত ছবির অভিজ্ঞতা। এই স্মার্টফোনের ক্যামেরা দিয়ে ফটোগ্রাাফি করতে ব্যবহারকারীরা পাবেন ডিএসএলআর-এর অনুভূতি।

অ্যান্ড্রয়েড ৮.১ এর ভিত্তিতে, গ্রাহকদের ফোন ব্যবহারে আরও অনন্য অভিজ্ঞতা দিতে অপো নিয়ে এসেছে কালারওএস ৫.২ অপারেটিং সিস্টেম। অপো এফ৯ গুগল লেন্স-এর সাথে সংযুক্ত যা বিভিন্ন অবজেক্ট চিহ্নিত করতে পারে এবং সেই সম্পর্কিত ফলাফল ও তথ্য দিতে পারে। এই হ্যান্ডসেটে আরও রয়েছে ৪জিবি/৬জিবি + ৬৪ জিবি মেমরি, যেটি ২৫৬ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে। গ্রাহকদের আরও সন্তুষ্টি দিতে এতে রয়েছে মাল্টিপল সিম কার্ডস, তিনটি কার্ড স্লট- দুটি সিম কার্ডের জন্য এবং একটি স্টোরেজ কার্ডের জন্য।

সারা দেশে অপো এফ ৯ এর ফার্স্ট সেল শুরু

কাল দেশে আসছে অপো এফ ৯, কি ফিচার থাকছে?

Exit mobile version