TechJano

অপো এফ ৯ ফোনে ৫ মিনিটের চার্জে ২ ঘণ্টা কথা বলা যাবে

অপো’র অফিশিয়াল ওয়েবসাইটে অপো এফ৯ সিরিজের ডিসপ্লেতে নতুন প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেয়ার ঘোষণা দিয়েছে। অপো এই প্রযুক্তিকে ‘ওয়াটারড্রপ স্ক্রিন’ নামে অবহিত করছে। অপো’র ঘোষণার মধ্য দিয়ে শিগগির অপো এফ৯ ও এফ৯ প্রো স্মার্টফোন উন্মুক্ত হওয়ার কথাও জানিয়েছে। তারা অপো এফ৯ প্রো ফোনের টিজারও প্রকাশ করেছে। অপো কর্তৃপক্ষ জানিয়েছে, অপো এফ৯ প্রো ফোনে ভিওওসি (VOOC) ফ্ল্যাশ চার্জিং সুবিধা থাকবে। এই ফিচারের মাধ্যমে মাত্র পাঁচ মিনিট চার্জ করে ফোনে দুই ঘণ্টা কথা বলা যাবে।
অপোর ভিওওসি একটি যুগান্তকারী উদ্ভাবন যা সাধারণের চেয়ে ৪গুণ দ্রততর সময়ে চার্জ সম্পন্ন করে, ভিওওসি ফ্ল্যাশ চার্জিং সিস্টেম আপনার ফোনকে যেকোন সময় বাড়ির বাইরে যেকোথাও নেয়ার ব্যবস্থা করে দেয়। প্রচলিত হাই কারেন্ট নিরাপত্তা ব্যবস্থা থেকে এই ৫ স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা অ্যাডাপ্টার থেকে পোর্ট এবং ফোনের অভ্যন্তরীন অংশগুলোকে সুরক্ষা দেয়।
আগামী কয়েকদিনের মধ্যে বাংলাদেশের বাজারে আসতে যাচ্ছে অপো এফ ৯ ফোনটি। এ সম্পর্কে অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, “ বাংলাদেশের বাজারে অপো এফ ৯ ফোনটি একটি নতুন দিগন্তের সূচনা করবে। ভিওওসি (VOOC) ফ্ল্যাশ চার্জিং ছাড়াও গ্রাহকদের জন্য আরও চমক থাকছে এই ফোনটিতে। ”
নানা ধরনের নতুন নতুন যেমন, প্রথম বিশ্বব্যাপী বিঊটিফাইড ফোন, প্রথম রোটেটিং করা, প্রথম এআই বিঊটিফিকেশনসম্পন্ন ফোন এবং প্রথম ২৫ মেগাপিক্সেল ক্যামেরার মতো উদ্ভাবনী বৈশিষ্ট্য নিয়ে আসার মাধ্যমে মোবাইল ইন্ডাস্ট্রিতে নেতৃত্ব দিচ্ছে। তাছাড়া তাদের গ্রাহকদেরকে সেরাটা এর ফলে তারা বাজারে তাদের প্রতিযোগীদের মাঝে
অপো নতুন প্রযুক্তি উদ্ভাবনের জন্য মূল চাহিদাগুলি অনুসরণ করে চলেছে এবং ক্রমাগত উন্নত প্রযুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। ২০১৫ সালের শুরুতেই, অপো পরবর্তী টেলিযোগাযোগের উন্নয়নের জন্য একটি বিশেষ রিসার্চ এ্যান্ড ডেভেলপমেন্ট দল গঠন করে এবং আন্তর্জাতিক মান উন্নয়ন ক্ষেত্রের সমৃদ্ধ অভিজ্ঞতাসম্পন্ন বিশেষজ্ঞদের নিযুক্ত করে, যা বর্তমানে স্মার্টফোন শিল্পকে গবেষণার শ্রেষ্ঠত্বের দিকে পরিচালিত করছে।

Exit mobile version