TechJano

অপো কম দামে ৫জি ফোন আনল

সাশ্রয়ী দামে নতুন ৫জি ফোন আনল অপো। মডেল অপো এ৫৩। ফোনটি ৬ ও ৪ জিবি র‌্যাম ভার্সনে পাওয়া যাবে। এতে ছবির জন্য রয়েছে এআই ট্রিপল ক্যামেরা। অপো দাবি করছে এ৫৩ মডেলটি দুনিয়ার সবচেয়ে কম দামি ৫জি ফোন।

নতুন এই স্মার্টফোনে রয়েছে ফুল বডি ডিজাইন। সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের ঠিক উপরেই রয়েছে পাঞ্চ-হোল কাটআউট। হ্যান্ডসেটটিতে দেওয়া হচ্ছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ফোনের পিছনে স্কোয়ার-শেপড মডিউল রয়েছে, সেখানেই থাকবে ক্যামেরা সেটআপ। সেই ক্যামেরা সেটআপের সঙ্গেই দেওয়া হবে এলইডি ফ্ল্যাশ। ফোনের ওজন খুবই কম, মাত্র ১৭৫ গ্রাম।

ডিভাইসটিতে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৭২০ মডেলের প্রসেসর দেয়া হয়েছে। প্রসেসর ক্লক স্পিড ২ গিগাহার্জ। এটি ডুয়াল-মোড ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করে।

ফোনটিতে ৬.৫ ইঞ্চির এলসিডি স্ক্রিন ব্যবহার করা হয়েছে। এতে ফুল এইচডি রেজুলেশন পাওয়া যাবে।

ফোটোগ্রাফির জন্য অপো এ৫৩ ৫জি মডেলে তিনটি এআই স্মার্ট ক্য়ামেরা দেয়া হয়েছে। ফোনটির মেইন ক্যামেরায় ১৬ মেগাপিক্সেল সেন্সর সংযোজন করা হয়েছে। এছাড়াও এই ডিভাইসে আছে একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের প্রোট্রেইট স্টাইল ক্যামেরা।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৪০৪০ মেগাপিক্সেলের ব্যাটারি দেয়া হয়েছে। এই ব্যাটারি কোনও ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য ফোনটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এছাড়াও রয়েছে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক।

চীনে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ভার্সনের দাম ১২৯৯ ইয়েন।

Exit mobile version