জনপ্রিয়

অপো কে ৯ ৫জি মোবাইল দুর্দান্ত ফিচার নিয়ে আসছে

By Baadshah

May 07, 2021

অপো মোবাইল মিড বাজেটের একটি পরিপূর্ণ ফিচার সম্পন্ন ফোন নিয়ে আসছে। সেই ফোনটি হচ্ছে অপো কে ৯ ৫জি। এই ফোনটিতে খুব ভাল সুযোগ সুবিধা পাওয়া যাবে। অসাধারণ হতে চলেছে এই ফোনটি। চলুন দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ

অপো কে ৯ ৫জি মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চি বিশিষ্ট ও এল ই ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৪০০ পিক্সেল। উক্ত ফোনটির রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ৯০ হার্জ।

বডিঃ এই মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। এই ফোনটিতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। উক্ত মোবাইলটির আয়তন হবে ১৫৯.১X৭৩.৪X৭.৯ মিলিমিটার এবং ওজন হবে মাত্র ১৭২ গ্রাম। স্পেড ব্ল্যাক এবং গ্র্যাডিয়েন্ট সিম্ফনি রঙ এ পাওয়া যাবে এই ফোনটি।

অপো কে ৯ ৫জি ফোনটির চিপসেট দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮ জি। সি পি ইউ থাকছে অক্টাকোর প্রসেসর। জি পি ইউ থাকছে অ্যাড্রিনো ৬২০। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬ জিবি ফোন স্টোরেজ। এই ফোনটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ও এস, ১১। ৫ জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। এবং টাইপ সি পোর্ট, পোর্ট ৩.১ দেওয়া হয়েছে ফোনটিতে, ফিঙ্গারপ্রিন্ট, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুথুথ

৫.১, ওয়াইফাই সহ যাবতীয় সুবিধা। অপো কে ৯ ৫জি মোবাইলটিতে দেওয়া হয়েছে ৪,৩০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী। ব্যাটারীটি ভালই ব্যাকআপ দিবে। এছাড়া এই ফোনটিতে ফাস্ট চার্জ এর জন্য দেওয়া হয়েছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জ ক্যাপাসিটি।

ক্যামেরাঃ অপো কে ৯ ৫জি তে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেল এর, ২ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড ও ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো সেন্সর। এছাড়া সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা থাকছে ৩২ মেগাপিক্সেল এর। উক্ত ক্যামেরা গুলোতে থাকবে এইচ ডি আর, প্যানোরামা, ৪ কে ভিডিও রেকর্ডিং। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে। ক্যামেরা সেকশনটি আমার কাছে খুব ভাল লেগেছে।

মূল্যঃ

অপো কে ৯ ৫জি মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ২৬,২৭৮ টাকা।