টেক-বিনোদন

অর্থমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ মেলায় “নগদ”-কে পুরস্কৃত করলেন 

By Baadshah

January 21, 2020

দেশে ডিজিটাল আর্থিক সেবা প্রদানের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিশেষ ভূমিকা রাখার জন্য ডাক অধিদপ্তর ও “নগদ”-কে যৌথভাবে পুরস্কৃত করেছেন মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। গত শনিবার ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২০-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এ পুরস্কার দেন।

অনুষ্ঠানে ডাক অধিদপ্তরের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র ও থার্ড ওয়েভ টেকনোলজিস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে পুরস্কার গ্রহণ করেন। এ সময় মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল “নগদ”-এর বিভিন্ন উদ্যোগ ও সেবার জন্য ধন্যবাদ জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার, স্বাগত বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো: নূর-উর-রহমান।

মাত্র ১০ মাসের পথচলায় “নগদ”-এর উদ্যোক্তার সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে। আত্মপ্রকাশের এই অল্প সময়ের মধ্যে “নগদ” প্রতিদিন ১০০ কোটি টাকা লেনদেন করছে, যা শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বের মোবাইল ব্যাংকিংয়ে নজিরবিহীন। এ ছাড়া “নগদ” ও রবি আজিয়াটা লিমিটেড ৫ কোটি মানুষকে অর্থনৈতিক অন্তর্ভূক্তিতে আনার প্রক্রিয়া শুরু করেছে, এটিও সারা বিশ্বে এই প্রথম।

মানুষের অর্থনৈতিক স্বাধীনতা ও স্বাচ্ছন্দ্যের বিষয় নিয়ে কাজ করছে “নগদ”। যে কারণে দেশের সবচেয়ে কম ক্যাশ-আউট চার্জ (প্রতি হাজারে ১৪ টাকা ৫০ পয়সা) ও প্রতি হাজার ক্যাশ-ইনে ৫ টাকা ক্যাশ-ব্যাক দিয়ে গ্রাহকদের কাছে দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে “নগদ”। প্রতি হাজার ক্যাশ-ইনে ৫ টাকা ক্যাশ-ব্যাক দিয়ে “নগদ” মূলত গ্রাহকের কাছ থেকে ৯ টাকা ৫০ পয়সা ক্যাশ-আউট চার্জ রাখছে, যা মানুষের প্রতি দায়বদ্ধতার একটি অনন্য উদাহরণ।