TechJano

অ্যান্টিভাইরাস অনলাইনে কেনার সুবিধা

“অ্যান্টিভাইরাস মানে একটি রঙিন বক্স যা কম্পিউটারের দোকানে কিনতে পাওয়া যায়। এই বক্সের ভেতরে একটি সিডি থাকে এবং একটি কাগজে একটা লাইসেন্স কী লেখা থাকে।”–অ্যান্টিভাইরাস কেনার কথা শুনলে আমাদের সাধারণ মানুষদের অনেকেই এমন একটি দৃশ্য কল্পনা করেন।

হ্যাঁ, অবশ্যই আপনি কম্পিউটার শপ থেকে অ্যান্টিভাইরাস কিনবেন। কিন্তু ভাড়া খরচ করে শুধু অ্যান্টিভাইরাস কিনতে কয়জনই বা দোকান পর্যন্ত যান! কিংবা ধরুন, আপনি বাসায় কিংবা অফিসে বসে কাজ করার সময় কম্পিউটারে ভাইরাস আক্রমন হলো। তখন কি আপনি দোকানে ছুটে যাবেন অ্যান্টিভাইরাস কিনতে? এছাড়া যদি লাইসেন্সটি হারিয়ে যায় তাহলে আপনি অ্যান্টিভাইরাস পুনরায় ইন্সটল করার সময় কিংবা কম্পিউটার পরিবর্তন করলে সমস্যায় পড়বেন।

অ্যান্টিভাইরাস একটি সফটওয়্যার। সত্যি কথা হলো, বক্স কিংবা সিডি – এর কোনো প্রয়োজনীয়তা সফটওয়্যারের ক্ষেত্রে একদমই নেই। ঘরে কিংবা অফিসে বসে অ্যান্টিভাইরাস কেনা আপনার জন্য অনেক বেশি সহজ এবং সুবিধাজনক। উদাহরণস্বরূপ বাংলাদেশের একমাত্র অ্যান্টিভাইরাস ‘রিভ’-এর কথাই ধরা যাকঃ

www.reveantivirus.comওয়েবসাইট থেকেই লাইসেন্স কেনা এখানে অনেক সহজ। মনে করুন আপনি রিভ ইন্টারনেট সিকিউরিটি কিনতে চাচ্ছেন। প্রোডাক্ট মেন্যু থেকে Internet Security নির্বাচন করে Buy Now-তে ক্লিক করলেন। কোনো ডিস্কাউন্ট প্রোমো কোড থাকলে তো কথাই নেই!Online Payment ক্লিক করে আপনার ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড কিংবা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট করলেই সঙ্গে সঙ্গে আপনার ইমেইলে সফটওয়্যার ডাউনলোড লিংকসহ লাইসেন্স পৌঁছে যাবে!

এভাবে অ্যান্টিভাইরাস কেনার সবচেয়ে বড় সুবিধা হলো এতে সময় এবং খরচ বাঁচে। আর লাইসেন্স যেহেতু আপনার ইমেইলে থাকে তাই এটা হারানোর ভয়ও থাকে না।এছাড়াও রিভ অ্যান্টিভাইরাস ওয়েবসাইটে ক্যাশ অন ডেলিভারিতে কেনার সুবিধাও রেখেছে।

লেখক:  ইবনুল করিম রূপেন

সিনিয়র মার্কেটিং ম্যানেজার

রিভ অ্যান্টিভাইরাস ইমেইলঃ rupen@reveantivirus.com

ফেসবুকঃ www.facebook.com/ik.rupen

 

Exit mobile version