বাছাই খবর

অ্যাপলয়ি বিনা মূল্যে টাইম ট্র্যাকিং সফটওয়্যার দিচ্ছে

By Baadshah

March 30, 2020

নভেল করোনাভাইরাস বিপর্যয়ে কর্মক্ষেত্রে সময় অপচয় রোধ এবং বাংলাদেশী প্রতিষ্ঠানগুলো যেন বাসায় থেকে কাজ চালিয়ে নিতে পারে, সেজন্য টাইম ট্র্যাকিং প্রিমিয়াম সফটওয়্যার বিনা মূল্যে দিচ্ছে অ্যাপলয়ি ডটকম (apploye.com)। করোনা বিপর্যয়ের কারণে স্টার্টআপ ও ছোট কোম্পানির প্রডাক্টিভিটি স্বাভাবিক রেখে অর্থনৈতিক ক্ষতি এড়ানোর সুযোগ দিতে এ সুবিধা দিচ্ছে অ্যাপলয়ি।

জানা যায়, বাংলাদেশী স্টার্টআপ অ্যাপলয়ির টাইম ট্র্যাকিং সফটওয়্যার ব্যবহার করছে ৬৬টির বেশি দেশের প্রায় ৬২৫টি কোম্পানি। বাংলাদেশী যেসব প্রতিষ্ঠানের কর্মী সংখ্যা ৫০-এর নিচে, তাদের অর্থনৈতিক বিপর্যয় ঠেকাতে আগামী জুন পর্যন্ত সব প্রিমিয়াম প্ল্যান বিনা মূল্যে দেবে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে অ্যাপলয়ির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শেখ সৌরভ বলেন, ‘বিশ্বের একটি গুরুত্বপূর্ণ সমস্যা সমাধানের লক্ষ্যে অ্যাপলয়ি উন্নয়ন করা হয়েছে। রিমোট ও অফিস উভয় ধরনের কর্মীদের জন্যই অ্যাপলয়ি প্রযোজ্য। অনেক সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইনস্ট্যান্ট মেসেজিং ও অন্যান্য ইন্টারনেট সাইটের উপস্থিতি এর আগের তুলনায় কর্মীদের কাজের মনোযোগে ব্যাঘাত ঘটায়। এটি কর্মীদের উত্পাদনশীলতার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি করছে। কর্মীদের ওপর বোঝা চাপাতে অ্যাপলয়ি তৈরি হয়নি, বরং কর্মক্ষেত্রে দায়িত্ব গ্রহণ ও স্বচ্ছতাকে উৎসাহিত করতেই এর জন্ম।