TechJano

অ্যাপেই মিলবে ভাড়ার ট্রাক!

বাড়ি বদল ও জিনিসপত্র আনা-নেওয়ার জন্য ট্রাক বা পিকআপ ভ্যানের খুবই প্রয়োজন হয় অনেক সময়। প্রয়োজনের সময় হাতের নাগালে ট্রাক পাওয়া অনেক সময় কষ্টকর হয়ে যায়। আবার ট্রাক মিললেও বনিবনা হয় না দর-কষাকষিতে। এ সমস্যা মেটাতে এবার এল ‘ট্রাক লাগবে’ নামে একটি অ্যাপ। উবার কিংবা পাঠাওয়ের সার্ভিসের মতোই এর মাধ্যমে ট্রাক ভাড়া নেওয়া যাবে।

‘ট্রাক লাগবে’ অ্যাপটি অ্যান্ড্রয়েড মোবাইলে ডাউনলোড করে সুবিধামতো ট্রাক খোঁজা যাবে। একই সঙ্গে একটি নির্দিষ্ট রেটে মালামাল স্থানান্তর করতে পারবে অ্যাপ ব্যবহারকারীরা। তবে ভাড়ার সঙ্গে পণ্যের ৫০ হাজার টাকা পর্যন্ত সিকিউরিটির সুবিধা দিচ্ছে প্রতিষ্ঠানটি। বর্তমানে এ প্লাটফর্মটিতে যুক্ত হয়েছে আট হাজারের বেশি ট্রাক।

অ্যাপটিতে ঢাকা শহরের মধ্যে এক টনের পিকআপ ভ্যানে পণ্য বা মালামাল পরিবহনে প্রাথমিক ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭৫০ টাকা (২ কিলোমিটার)। এরপর প্রতি কিলোমিটারে ৬০ টাকা ভাড়া দিতে হবে।

অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা জানতে পারবেন, তার পণ্য বা মালামাল বহনকারী ট্রাকটি কোন স্থানে অবস্থান করছে।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে (https://trucklagbe.com) ভিজিট করেও ট্রাক ভাড়া করা যাবে। এছাড়া গুগল-প্লে স্টোর থেকে নামানো যাবে ‘ট্রাক লাগবে’ অ্যাপটি। অ্যাপটি ডাউনলোড করতে পারবেন এই লিঙ্ক থেকে – https://play.google.com/store/apps/details?id=tg.truckuser

Exit mobile version