টেক ফ্যাশন

অ্যাসারের নতুন ল্যাপটপ স্পিন সেভেন রিফ্রেশড বাজারে

By Baadshah

April 25, 2021

বাজারে নতুন ল্যাপটপ উন্মুক্ত করেছে তাইওয়ানভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাসার। অ্যাসার স্পিন সেভেন রিফ্রেশড বাজারে প্রতিষ্ঠানটির প্রথম ফাইভজি প্রযুক্তি সম্পন্ন ল্যাপটপ। ল্যাপটপটি অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে উইন্ডোজ টেন প্রো। এতে ১৪ ইঞ্চির ১৯২০✕১০৮০ পিক্সেলের আইপিএস টাচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার সর্বোচ্চ ব্রাইটনেস ২৫০ নিটস পিক পর্যন্ত।

ল্যাপটপে কোয়ালকম স্ন্যাপড্রাগনের এইটসিএক্স জেন টু ফাইভজি কম্পিউট প্লাটফর্মের কায়রো ৪৯৫ অক্টা-কোর সিপিইউ ব্যবহার করা হয়েছে। যেটি ৩ গিগাহার্টজ পর্যন্ত গতি বৃদ্ধিতে সক্ষম। গ্রাফিক্সের জন্য এ ল্যাপটপে কোয়ালকমের অ্যাড্রেনো ৬৮৫ জিপিইউ দেয়া হয়েছে।

অ্যাসার স্পিন সেভেন রিফ্রেশড এ ফিঙ্গারপ্রিন্ট রিডারও দেয়া হয়েছে। কানেক্টিভিটির দিক থেকে এতে এমএমওয়েভ এবং সাব সিক্স গিগাহার্টজের ফাইভজি সংযোগ, ফোরজি, ওয়াইফাই সিক্স, ব্লুটুথ ফাইভ, ইউএসবি টাইপ সি পোর্ট এবং চার্জিং কেবল রয়েছে। এতে ৫৬ ওয়াট আওয়ারের ব্যাটারি প্রদান করা হয়েছে। যেটি টানা ২৯ ঘণ্টা ব্যাকআপ দিতে সক্ষম বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

অ্যাসার স্পিন সেভেন রিফ্রেশডের টাচপ্যাড মাল্টিটাচ সুবিধা সম্পন্ন। এতে আলাদা কোনো নম্বর প্যাড নেই। এটির ওজন প্রায় দেড় কেজির কাছাকাছি। এর বাজার মূল্য ১ লাখ ৫০ থেকে ২ লাখ টাকার মধ্যে। শুধু স্টিম ব্লু রঙেই এ ল্যাপটপটি কেনা যাবে।