অ্যাপ রিভিউ

অ‍্যাপ মনে রাখবে আপনার পাসওয়ার্ড!

By Baadshah

August 24, 2018

ইন্টারনেটে বিভিন্ন জায়গায় পাসওয়ার্ড মনে রাখা নিয়ে কম সমস্যায় পড়তে হয় না। সত্যি বলতে এত সব ওয়েবসাইটের পাসওয়ার্ড মনে রাখা কঠিন। ভুলে গেলে পাসওয়ার্ড উদ্ধার করা আরেক ঝামেলার ব্যপার। এদিকে নিরাপত্তার স্বার্থেই সব ওয়েবসাইটে এক কিংবা সহজ কোনো পাসওয়ার্ড ব্যবহার করতে বারণ করেন অনেকে। এই ঝামেলা থেকে মুক্তি পেতে ফোনে ইন্সটল করে রাখতে পারেন এনপাস৬ নামে একটি অ‍্যাপ।

এই অ‍্যাপে ব‍্যবহারকারীরা অনলাইন অ‍্যাকাউন্টের আইডি ও পাসওয়ার্ড সংরক্ষণ করে রাখতে পারবেন। পরবর্তীতে শুধু মাত্র অ‍্যাপটিতে লগইন করলেই কষ্ট করে অন্য আইডির পাসওয়ার্ড মনে রাখার ঝামেলা পোহাতে হবে না।

১. অ‍্যাপটিতে বিভিন্ন সোশ্যাল মিডিয়া, অনলাইন অ‍্যাকাউন্ট, ক্রেডিট কার্ডের আইডি ও পাসওয়ার্ড সংরক্ষণ করা যাবে। ২. অ‍্যাপটি স্বয়ংক্রিয়ভাবে ব‍্যবহারকারীদের জন্য শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করে দেবে। তবে তা শুধু মাত্র অ‍্যাপে লগইন করার জন্য। অ‍্যাপের সংরক্ষিত অন্য অ‍্যাকাউন্টের পাসওয়ার্ড অপরিবর্তিত থাকবে। ৩. অ‍্যাপটিতে রয়েছে স্মার্ট ফাইল লগইন পদ্ধতি। ৪. অ‍্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ, ম‍্যাক, লিনিক্সসহ সব প্লাটফর্মে অ‍্যাপটি ব‍্যবহার করা যাবে। ৫. অ‍্যাপটির ইউজার সহজ ও সুন্দর। ৬. বিভিন্ন ক‍্যাটাগরি আকারে অ‍্যাপটিতে পাসওয়ার্ড সংরক্ষণ করে রাখা যাবে। ৭. অ‍্যাপটিতে রয়েছে শক্তিশালী পাসওয়ার্ড তৈরির অপশন। ব‍্যবহারকারীর পছন্দ অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করা যাবে।

অ‍্যান্ড্রয়েড ব‍্যবহারকারীরা এই ঠিকানা ও আইওএস ব‍্যবহারকারীরা এই ঠিকানা থেকে অ‍্যাপটি ডাউনলোড করে ব‍্যবহার করতে পারবেন।