প্রযুক্তি স্বাস্থ্য

আইইডিসিআরের ইমেইল-ফেসবুকে করোনা তথ্য সেবা

By Baadshah

March 18, 2020

নভেল করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যসেবা পেতে এখন থেকে আইইডিসিআরের হটলাইন ছাড়াও ই-মেইল ও ফেসবুক পেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, অনেকেই হটলাইনে কল করে পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। তাদের জন্য আমরা সমন্বয় করার চেষ্টা করছি। ই-মেইল, ফেসবুক আইডি খোলা হয়েছে। ইনবক্সে মেসেজ করতে পারবেন। অ্যাপস তৈরি করা হচ্ছে। বুধবার (১৮ মার্চ) বিকাল সাড়ে ৩টায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ই-মেইল, ফেসবুক এবং অ্যাপস- যারা এই তিনটি ব্যবহার করতে পারেন তারা যেন হটলাইনে কল না করেন।

আইইডিসিআরের ইমেইল- iedcrcovid19@gamil.com, ফেসবুক পেজ: Iedcr,COVID-19 Control Room. -তে মেসেজ করে করোনা সংক্রান্ত সব তথ্যসেবা পাবে মানুষ বলে জানান অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। হটলাইন প্রসঙ্গে তিনি বলেন, অনেক সময় হটলাইনে কল করে আমরা দীর্ঘ সময় কথা বলি, তখন প্রয়োজনীয় ব্যক্তিটি কল করে পান না। এ কারণে প্রয়োজনীয় কথাটা শেষ করে অন্যকে সুযোগ দিন। আপনাদের সবার সহযোগিতা আমাদের প্রয়োজন।

অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ২৪ ঘণ্টায় হটলাইনে কল এসেছে ৪ হাজার। ৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে এখন পযর্ন্ত ৩৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আরো ১৬ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। ৪২ জনকে প্রাতিষ্ঠানিকভাবে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) রাখা হয়েছে। নতুন করে ৪ জনসহ দেশে ১৪জন করোনা আক্রান্ত। একজন রোগী বুধবার মারা গেছেন।