ইভেন্ট

আইএসপিএবির সঙ্গে যুক্ত হলো আরও ১০৪ প্রতিষ্ঠান

By Baadshah

November 05, 2018

গতকাল ০৪ নভেম্বর, ২০১৮ তারিখে, রবিবার, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) তাদের গুলশানস্থ কার্য্যালয়ে ক্যাটাগরি এ, বি এবং সি লাইসেন্সধারী আইএসপি’দের “আইএসপিএবি’ এর সদস্যপদ গ্রহণ উপলক্ষ্যে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে ক্যাটাগরি এ, বি এবং সি লাইসেন্সধারী আইএসপি’দের প্রতিনিধিগণ উপস্থিত হয়ে “আইএসপিএবি’ এর সদস্যপদ গ্রহণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব এম এ হাকিম, সভাপতি, আইএসপিএবি। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মোঃ ইমদাদুল হক (সাধারণ সম্পাদক, আইএসপিএবি), সুব্রত চন্দ্র সরকার (কোষাধ্যক্ষ, আইএসপিএবি) এবং ক্যাপ্টেন (অবঃ) মোহাম্মদ জাভেদ কায়সার (নির্বাহী পরিচালক, আইএসপিএবি)।

জনাব এম এ হাকিম, সভাপতি, আইএসপিএবি, তাঁর আনুষ্ঠানিক বক্তব্যে উপস্থিত নতুন সদস্যদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরো জানান, আইএসপিএবি-এর কার্যনির্বাহী পরিষদের প্রতিশ্রুতি ও দায়িত্ব অনুযায়ী দেশের ব্রডব্যান্ড ইন্টারনেট খাতের উন্নয়নে আইএসপিএবি নিরলস কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বর্তমান কার্যনির্বাহী পরিষদ নিয়মিত প্রশিক্ষণ ও সচেতনতা কার্যক্রম ছাড়াও বেশকিছু নতুন কার্যক্রম গ্রহণ করেছে। এসব কার্যক্রম সম্পাদনে সকল সদস্যদের অকৃত্রিম সহযোগিতা এবং সমর্থনের জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান। সরকারি নির্দেশনা অনুযায়ী আইএসপিএবি-এর সদস্যপদ গ্রহণের মাধ্যমে বাংলাদেশের সকল পর্যায়ের আইএসপিদের মধ্যে বিদ্যমান ঐক্য আরো সুসংহত করার জন্য তিনি কৃতজ্ঞতা জানান। ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা জনমানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের নিমিত্তে সবাইকে আন্তরিক কার্যক্রম চালিয়ে যাবার জন্য সভাপতি সবাইকে অনুরোধ করেন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর সাম্প্রতিক নির্দেশনা অনুযায়ী আইএসপি লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠানসমূহকে বাধ্যতামূলকভাবে আইএসপিএবি’র সদস্যপদ গ্রহণ/নিবন্ধন করতে হয়। সেই লক্ষ্যে আইএসপিএবি’র কর্মপরিকল্পনার অব্যাহত একটি অংশ হিসেবে আজ ক্যাটাগরি এ, বি এবং সি লাইসেন্সধারী আইএসপি’দের মধ্যে ১০৪টি প্রতিষ্ঠান সদস্যপদ গ্রহণ করলো। এই প্রক্রিয়া সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে। ক্যাটাগরি এ আইএসপি ঢাকা শহরে, ক্যাটাগরি বি বিভাগীয় মেট্রোপলিটন শহরে এবং ক্যাটাগরি সি ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা সরবরাহ করতে পারে।