ইভেন্ট

আইএসপিএবি এর সদস্য হলো আরো ৭৭ টি আইএসপি

By Baadshah

November 21, 2018

গত ১৯শে নভেম্বর রোজ সোমবার, ২০১৮ ইং তারিখে সন্ধ্যা ৭:০০ ঘটিকায় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর চলমান সদস্যপদ গ্রহন প্রক্রিয়ায় অংশ হিসাবে আইএপিএবি এর গুলশানন্থ কার্য্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা হইতে ৭৭টি ক্যাটাগরী এ, বি ও সি লাইসেন্সপ্রাপ্ত আইএসপিদের প্রতিনিধি উপস্থিত থেকে আইএসপিএবি এর সদস্যপদ গ্রহন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব এম. এ. হাকিম, সভাপতি, আইএসপিএবি। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জনাব এফ. এম. রাশেদ আমীন (সহ-সভাপতি), জনাব মো: ইমদাদুল হক (সাধারণ সম্পাদক), জনাব মঈন উদ্দীন আহমেদ (সহ সাধারণ সম্পাদক), জনাব সুব্রত চন্দ্র সরকার (ট্রেজারার) ও জনাব খন্দকার মোহাম্মদ আরিফ (ডাইরেক্টর), আইএসপিএবি।

জনাব এম. এ. হাকিম তাঁর আনুষ্ঠানিক বক্তব্যে আগত উপস্থিত নতুন সদস্যদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরো জানান, আইএসপিএবি এর কার্যনিবাহী পরিষদের প্রতিশ্রুতি ও দায়িত্ব অনুযায়ী দেশের ব্রডব্যান্ড ইন্টারনেট খাতের উন্নয়নে আইএসপিএবি নিরলসভাবে কার্যক্রম চলিয়ে যচ্ছে। বর্তমান কার্যনিবাহী পরিষদ নিয়মিত প্রশিক্ষণ ও সচেতনতা কার্যক্রম ছাড়াও বেশকিছু নতুন কার্যক্রম গ্রহন করেছে। এসব কার্যক্রম সম্পাদনে সকল সদস্যদের অকৃত্রিম সহযোগিতা এবং সমর্থনের জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান। সরকারী নির্দেশনা অনুযায়ী আইএসপিএবি এর সদস্যপদ গ্রহনের মাধ্যমে বাংলাদেশের সকল পর্যায়ে আইএসপিদের মধ্যে বিদ্যমান ঐক্য আরো সুসংহত করার জন্য তিনি কৃতজ্ঞতা জানান। ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা জনমানুষের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার জন্য এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের নিমিত্তে সবাইকে আন্তরিক কার্যক্রম চালিয়ে যাবার জন্য সভাপতি মহোদয় সবাইকে অনুরোধ করেন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি) এর সাম্প্রতিক নির্দেশনা অনুযায়ী লাইসেন্সপ্রাপ্ত আইএসপি প্রতিষ্ঠানসমূহকে বাধ্যতামূলকভাবে আইএসপিএবির সদস্যপদ গ্রহন/নিবন্ধন করতে হয়। সেই লক্ষ্যে আইএসপিএবির অব্যাহত চলমান প্রক্রিয়ার একটি অংশ হিসাবে গতকাল সারাদেশের ক্যাটাগরী এ, বি ও সি লাইসেন্সপ্রাপ্ত আইএসপিদের মধ্যে আরো ৭৭টি প্রতিষ্ঠান সদস্যপদ গ্রহন করলো।

উল্লেখ্য যে, গত ৪ নভেম্বর সারাদেশের ক্যাটাগরী এ, বি ও সি লাইসেন্সপ্রাপ্ত আইএসপিদের মধ্যে ১০৪টি প্রতিষ্ঠান আইএসপিএবির সদস্যপদ গ্রহন করেছিল। আইএসপিএবির এই সদস্যপদ গ্রহন প্রক্রিয়া ভবিষ্যতেও অব্যাহত থাকবে।