TechJano

আইফোন ক্রেতাদের পাওয়ার ব্যাংক দিচ্ছে হুয়াওয়ে

নতুন আইফোন নিয়ে বেশ মজা করা শুরু করেছে চীনের হুয়াওয়ে। ঠাট্টা তামাশার পাশাপাশি নিজেদের মার্কেটিংও করছে। চাইনিজ বুদ্ধি বলে কথা।! ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট আপনার নজর কাড়বে। দেখবেন হুয়াওয়ের এক কর্মী আইফোন ক্রেতাদের পাওয়ার ব্যাংক দিচ্ছে।

কদিন আহে অ্যাপলকে পেছনে ফেলেছে হুয়াওয়ে। তবে ফ্ল্যাগশিপের প্রিমিয়াম ডিভাইসের বাজারে এখনো অ্যাপল অনেকটা একক আধিপত্য বজায় রেখেছে। সেই আধিপত্যে ভাগ বসাতে কাজ করছে হুয়াওয়ে।এবার নিজেদের পণ্যের প্রচারণায় এক অভিনব পন্থা অবলম্বন করেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

অ্যাপলের নতুন ফোন কেনার জন্য সিঙ্গোপুরের একটি অ্যাপল স্টোরের সামনে ২৪ ঘণ্টা আগে থেকেই ভীড় করে গ্রাহকরা। এমনকী তারা স্টোরের সামনে রাতে অবস্থান করে। সেখানে অনেকই শুয়ে বসে, গল্প করে রাত কাটাচ্ছিল। তাদের অনেকটা অবকা করে দিয়েই হুয়াওয়ের পক্ষ থেকে পাওয়ার ব্যাংক উপহার দেয়া শুরু করে প্রতিষ্ঠানটি। অ্যাপলের ফোন কিনলেও হুয়াওয়ের পক্ষ থেকে এমন উপহার পেয়ে অনেকেই উচ্ছ্বসিত হয়েছেন।

শুক্রবার থেকে অ্যাপল স্টোরে সর্বশেষ বাজারে আনা আইফোন এক্সএস এবং এক্সএস ম্যাক্স বিক্রি শুরু করেছে অ্যাপল।হুয়াওয়ের কর্মীরা বৃহস্পতিবার রাত ১১টা থেকেই অ্যাপল স্টোরের আশেপাশে অবস্থান নেয়া আইফোনের গ্রাহকদের এমন উপহার দেয়া শুরু করেছে।হুয়াওয়ের ওই উপহার দেয়া পাওয়ার ব্যাংকের মোড়কে লেখা রয়েছে, এখানে একটি পাওয়ার ব্যাংক রয়েছে, এটা আপনার দরকার হতে পারে।

অবশ্য, অ্যাপলকে খোঁচা দেওয়া হুয়াওয়ের জন্য নতুন নয়। হুয়াওয়ে সরাসরি অ্যাপলকে চ্যালেঞ্জ জানিয়ে বসেছে। নতুন আইফোন ঘোষণার কয়েক ঘণ্টা পরে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে হুয়াওয়ে বলেছে, ‘কোনো নতুনত্ব দেখাতে না পারায় ধন্যবাদ।’

হুয়াওয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছে, ‘দেখা হবে লন্ডনে। ১৬ অক্টোবরে।’

উল্লেখ্য, ১৬ অক্টোবর কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন নতুন স্মার্টফোন ঘোষণা দেবে হুয়াওয়ে। ওই অনুষ্ঠানে মেট ২০ ফোনটির ঘোষণা দিতে পারে হুয়াওয়ে।

সম্প্রতি অ্যাপলকে হটিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতার জায়গা দখল করেছে হুয়াওয়ে। স্মার্টফোন বাজারের শীর্ষে আছে স্যামসাং।

Exit mobile version